• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

পাঞ্জাবকে হারিয়ে গুজরাটের চতুর্থ জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ এপ্রিল ২০২৪, ২৩:৪২
আইপিএল ২০২৪
ছবি- এপি

আইপিএলের গত দুই আসরে দুর্দান্ত পারফরম্যান্স করে ফাইনালে উঠেছিল গুজরাট টাইটান্স। তবে চলতি আসরে সেই ভালো ছড়াতে পারেননি শাহা-গিলরা। এখনও পর্যন্ত আট ম্যাচ খেলে মাত্র চারটিতে জয় পেয়েছে গুজরাট। নিজের অষ্টম ম্যাচে পাঞ্জাবকে উইকেটে হারিয়েছে শুভমান গিলের দল।

রোববার (২১ এপ্রিল) দিনের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে গুজরাটকে ১৪৩ রানের সহজ দেয় পাঞ্জাবকে। জবাব দিতে নেমে ৫ বল এবং তিন উইকেট হাতে থাকতেই হেসে খেলে জয় তুলে নেই গুজরাট। এতে টানা চার ম্যাচ হারের স্বাদ পেলো পাঞ্জাব।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি গুজরাটের। ১১ বলে ১৩ করে সাজঘরে ফেরেন ‍ঋদ্ধিমান শাহা। এরপর সাই সুদর্শনকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন আরেক ওপেনার শুভমান গিল।

২৯ বলে ৩৫ রান করে ক্যাচ আউট হন গুজরাট অধিনায়ক। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি ডেভিড মিলারও। ৬ বলে ৪ রান করেন এই প্রোটিয়া ব্যাটার। ৩৪ বলে ৩১ রান করে সুদর্শন আউট হলে বিপাকে পড়ে গুজরাট।

১০ বলে ১৩ রান করে আউট হন আজমতুল্লাহ ওমারজাই। এরপর শাহরুখ খানকে সঙ্গে নিয়ে জয়ের জন্য লড়াই করতে থাকেন রাহুল তাওয়াতিয়া। ৪ বলে ৮ রান করে শাহরুখ আউট হলেও তাওয়াতিয়ার ১৮ বলের হার না মানা ৩৬ রানের ইনিংসে ভর করে ৫ বল এবং তিন উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় গুজরাট।

পাঞ্জাব কিংসের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন হার্শাল প্যাটেল। এ ছাড়াও এবং লাইম লিভিংস্টোন দুটি, আর্শদীপ সিং এবং স্যাম কারান নেন একটি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে পাঞ্জাবের দুই ওপেনার স্যাম কারান এবং প্রাভসিমরান সিং। দুজনের ব্যাট থেকে আসে ৫১ রান। ২১ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরেন প্রাভসিমরান।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি রাইলি রুসোও। ৭ বলে ৯ রান করে নুর আহমেদের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই প্রোটিয়া ব্যাটার। এরপর ১৯ বলে ২০ রান আরেক আফগান স্পিনার রশিদ খানের শিকার হন স্যাম কারান। এতে ১৫ রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে ছন্দ হারায় পাঞ্জাব।

সেই সঙ্গে উইকেট মিছিল শুরু করেন লাইম লিভিংস্টোন (৬), জিতেস শর্মা (৩), আশুতেশ শর্মা (৩) ও শাশাঙ্ক সিং (৮)। শেষ দিকে হারপ্রীত সিংকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন হারপ্রীত ব্রার।

১১ বলে ২৯ রানের ক্যামিও ইনিংস খেলে আউট হন ব্রার। শেষ পর্যন্ত হারপ্রীত সিংয়ের ১৯ বলের ১৪ রানে ভর করে দশ উইকেট হারিয়ে ১৪২ রানের লড়াকু পুঁজি পায় পাঞ্জাব।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাপুয়া নিউগিনির ‘বিশেষজ্ঞ কোচ’ বিশ্বকাপজয়ী সিমন্স
প্লে-অফে বৃষ্টি হলে আইপিএলের ফাইনালে যাবে কারা?
৭৫ হজযাত্রীর সঙ্গে প্রতারণা, ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি 
সৌদি পৌঁছেছেন ৩২ হাজার ৭১৯ হজযাত্রী
X
Fresh