• ঢাকা মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

‘আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই, তার থেকেই সবাই শিখবে’

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৭ এপ্রিল ২০২৪, ১৬:০৬
মোস্তাফিজ
ছবি- সিএসকে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান আসরে বল হাতে দারুণ ছন্দে আছেন মোস্তাফিজুর রহমান। তবে পুরো আইপিএলে খেলা হচ্ছে না ফিজের। জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে আগেভাগেই দেশে ফিরতে হবে তাকে। কারণ, বিসিবি মনে করছে আইপিএল থেকে ফিজের শেখার কিছু নেই।

বুধবার (১৭ এপ্রিল) গণমাধ্যমে এমন মন্তব্য করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান জালাল ইউনুস।

আইপিএল থেকে ফিজকে ফিরিয়ে আনার বিষয়ে এক প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই। তার শেখার সময় শেষ। বরং মোম্তাফিজের কাছ থেকেই আইপিএলের অনেক ক্রিকেটার শিখতে পারে। আমাদের দেশের জন্য যেটা ভালো হবে সেটাই করেছি।

তিনি বলেন, আপনাদের কাছে মনে হবে এটি চার ওভারের খেলা। কিন্তু এটা অনেক কঠিন। ম্যাচ শেষে রাত ১-২টা পর্যন্ত বিমানবন্দরে ট্রাভেল করতে হয়। তারা চাইবে মোস্তাফিজের থেকে শতভাগ নিতে। তবে তার ফিটনেস নিয়ে এতো চিন্তা করবে না। কিন্তু আমাদের সেই চিন্তা আছে।

মোস্তাফিজকে আইপিএলে থেকে ব্যাক করানোর কারণ হিসেবে এই বোর্ড পরিচালক বলেন, আমরা মোস্তাফিজকে ব্যাক করাচ্ছি শুধু জিম্বাবুয়ে সিরিজের জন্য না। আমরা তাকে বিশ্রাম দিয়েই খেলাবো। তাই আইপিএলে খেললে তারা সুবিধা পাবে, আমরা না। আর তার ওখানে (আইপিএলে) শেখার কিছু নেই।

তবে বিশ্লেষকদের মতে জিম্বাবুয়ে মতো দুর্বল দলের সঙ্গে মোস্তাফিজকে খেলানোর থেকে আইপিএলে খেললেই ফিজের জন্য হবে ভালো হবে। কিন্তু এই ‍যুক্তির সঙ্গে একমত হতে পারেননি জালাল ইউনুস। তিনি বলেন, দেখুন জাতীয় দল আমরা ডিল করি। আমরা জানি বিষয়গুলো। আপনারাও জানেন যে আগে জাতীয় দল।

‘২০২১ সালেও আইপিএলে খেলেই কিন্তু বিশ্বকাপে গিয়েছিল দুইজন ক্রিকেটার। সেই সময় তারা সম্পূর্ণ ফিট ছিল না। তারা নিজেরাই বলেছে। তাই আমরা এমন পরিস্থিতে পড়তে চাই না। সে সম্পূর্ণ ফিট না থাকলে সেরাটা দিতে পারবে না। তাই আমরা তাকে ব্যাক করাচ্ছি যাতে সে দলের সঙ্গে থাকতে পারে। সবার সঙ্গে এক হতে পারে। কারণ, এরপরেই তারা যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবে।’

এবারের আইপিএলে মেস্তাফিজের অনাপত্তিপত্র দেওয়া হয়েছিল ৩০ এপ্রিল পর্যন্ত। পরবর্তীতে তাকে আরও একদিন বেশি থাকার সুযোগ করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ১ মে নিজেদের দশম ম্যাচ খেলতে নামবে চেন্নাই। পাঞ্জাব কিংসের বিপক্ষে অনুষ্ঠিতব্য ওই ম্যাচটিতে খেলতে পারবেন মোস্তাফিজ। সব ঠিক থাকলে সে ম্যাচটি খেলে ২ মে বাংলাদেশে ফিরবেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ডার্ক হর্স’ পাকিস্তান
বিশ্বকাপকে সামনে রেখে অনুশীলনে শান্ত-লিটনরা
ঢাকা থেকে ১০ ফ্লাইট বাতিল
নান্নুর চোখে ‘সবকিছুই চলছে ঠিকঠাক’
X
Fresh