• ঢাকা রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
logo

এবার বেঙ্গালুরুর রেকর্ড ভাঙল কলকাতা, ৬ রানের আক্ষেপ রাসেলদের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ এপ্রিল ২০২৪, ২২:১০
আইপিএল-২০২৪
ছবি- বিসিসিআই

কয়েক দিন আগেই বেঙ্গালুরুর ১১ বছর আকড়ে ধরে রাখা ২৬৩ রানের রেকর্ড ভেঙে ইতিহাস গড়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। মুম্বাইয়ের বিপক্ষে ২৭৭ রান করে তারা। তবে আট ম্যাচের ব্যবধানে হায়দ্রাবাদের সেই রেকর্ড ব্রেক করার দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল কলকাতা। মাত্র ৬ রানের জন্য ইতিহাস গড়া হলো না শাহরুখ খানের দলের।

দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ২৭২ রানের বিশাল পুঁজি পেয়েছে কলকাতা; যা আইপিএল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ রান।

বুধবার ( ৩ মার্চ) দিল্লির বিশাখাপত্তনমে টস জিতে ব্যাটিংয়ে নেমে তাণ্ডব শুরু করে কলকাতার দুই ওপেনার ফিট সল্ট এবং সুনিল নারিন। তবে ইনিংস বড় করতে পারেননি সল্ট। ১২ বলে ১৮ রান করে সাজঘরে ফেরেন এই ইংলিশ ব্যাটার।

কিন্তু অপর প্রান্তে ঝড় তুলতে থাকেন নারিন। ২১ বলে ফিফটি তুলে নেন এই ক্যারিবিয়ান তারকা। তৃতীয় উইকেটে পিচে এসে ব্যাট চালাতে থাকেন অঙ্কক্রিস রঘুভানশি। দুজনের বিধ্বংসী ব্যাটিংয়ে ১০ ওভারেই ১৩৫ রান তুলে নেয় কলকাতা।

সেইসঙ্গে সেঞ্চুরির খুবই কাছে পৌঁছে যায় নারিন। তবে ১৫ রানের আক্ষেপ নিয়ে সাজঘরের পথ ধরেন তিনি। ৩৯ বলে ৮৫ রানের মারকুটে ইনিংস খেলেন এই বাঁ-হাতি ব্যাটার। নারিন সেঞ্চুরি না পেলেও ২৫ বলে ফিফটি তুলে নেন রঘুভানশি। ২৭ বলে ৫৪ রান করে আউট হন এই ডান হাতি ব্যাটার।

এরপর কলকাতা শিবিরে হাল ধরেন আন্দ্রে রাসেল এবং শ্রেয়াস আইয়ার। দুজনের ব্যাটে ভর করে ১৬তম ওভারেই দুইশত রানের কোটা পার করে পশ্চিমবঙ্গের দলটি। ১১ বলে ১৮ রান করে আইয়ার আউট হলে ৮ বলে ২৬ রান করে তার দেখানো পথে হাঁটেন রিঙ্কু সিং।

২০তম ওভারে প্রথম দুই বলে দুর্দান্তভাবে রাসেল ও রামানদীপ সিংকে আউট করেন ইশান্ত। ১৯ বলে ৪১ রান করেন রাসল। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ২৭২ রানের বিশাল পুঁজি পায় কলকাতা।

দিল্লি ক্যাপিটালসের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন এনরিখ নরকিয়া। এ ছাড়াও ইশান্ত শর্মা দুটি, খলিল আহমেদ এবং মিচেল মার্শ একটি করে উইকেট নেন।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জার্সি পরিবর্তনের দিনে তীরে এসে তরী ডুবলো বেঙ্গালুরুর, টানা সপ্তম হার
রত্না-আলেকজান্ডারের নতুন রেকর্ড
পাগলা মসজিদে রেকর্ড ৭ কোটি ৭৮ লাখ টাকার সঙ্গে মিলল আরও যা যা
পাওয়ারপ্লেতে হায়দরাবাদের বিশ্বরেকর্ড
X
Fresh