• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ভারত সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ বিসিবির

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ এপ্রিল ২০২৪, ১৩:৩৪
বাংলাদেশ
ছবি-সংগৃহীত

চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। বৈশ্বিক এই টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবেই বাংলাদেশ সফরে এসেছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। এই সফরে টাইগ্রেসদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলছে অজিরা।

এবার নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতও বাংলাদেশে আসবে। এই সিরিজটি অবশ্য আইসিসির ভবিষ্যৎ সফর পরিকল্পনার বাইরে। সামনে বিশ্বকাপ থাকায় কন্ডিশন সম্পর্কে ধারণা পেতেই বড় দলগুলো দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে আসতে আগ্রহী।

বুধবার (৩ এপ্রিল) পাঁচ ম্যাচের সেই সিরিজের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সূচি অনুযায়ী, আগামী ২৩ এপ্রিল বাংলাদেশে পা রাখবে ভারতীয় দল। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ২৮ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ ছাড়া ৩০ এপ্রিল অনুষ্ঠিত হবে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। এই ম্যাচ দুটি সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে শুরু হবে।

২ এবং ৬ মে হবে সিরিজের তৃতীয় ও চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচ। এই ম্যাচ দুটি দুপুর ২টায় শুরু হবে। এ ছাড়া সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচটি হবে ৯ মে। এটিও দিবা-রাত্রির ম্যাচ। সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। এই সিরিজের সবগুলো ম্যাচই সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে।

এর আগে, গত বছরের জুলাইয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল ভারত। সেই সফরে ভারতকে একটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচে হারিয়েছিল টাইগ্রেসরা। সেবার টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে হারলেও ওয়ানডে সিরিজ ১-১ ব্যবধানে ড্র করে বাংলাদেশ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবৈধভাবে ভারতে গিয়ে আটক ১৩ জনকে দেশে ফেরত
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা
তীব্র গরমে সালাতুল ইসতিসকা আদায়ের কর্মসূচি জামায়াতের
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
X
Fresh