• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বড় হারে সিরিজ শেষ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ এপ্রিল ২০২৪, ১১:৩০
শ্রীলঙ্কা
ছবি- বিসিবি

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে লজ্জাজনকভাবে হেরেছিল বাংলাদেশ। এবার ঘুরে দাঁড়ানোর মিশনে চট্টগ্রাম টেস্টে প্রত্যাশিত প্রতিরোধও গড়তে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। জয়-শান্ত-লিটনদের ব্যাটিং ব্যর্থতায় সিরিজের দ্বিতীয় টেস্টে ১৯২ রানের বড় ব্যবধানে হেরেছে স্বাগতিক দল।

বুধবার (৩ এপ্রিল) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৭ উইকেটে ২৬৮ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে স্বাগতিকরা। জয়ের জন্য পঞ্চম ও শেষ দিনে ২৪৩ রান প্রয়োজন ছিল বাংলাদেশের।

তাইজুলকে সঙ্গে নিয়ে অসম্ভব এই লক্ষ্য পূরণে মাঠে নামেন মিরাজ। তবে অসাধ্য সাধন করা সম্ভব হয়নি টাইগারদের। আগের দিনে ১০ রানে ইনিংস শেষ করা তাইজুল এদিন ৪ রান যোগ করতেই প্যাভিলিয়নে ফেরেন। কামিন্দু মেন্ডিসের বলে গালিতে দুর্দান্ত ক্যাচ নেন মাদুশকা। এতে ভাঙে মিরাজের সঙ্গে তাইজুলের ৩৮ রানের জুটি।

এরপর ব্যাট করতে নেমে ভালোই শুরুটা করেছিলেন হাসান মাহমুদ। তাকে নিয়েই দলীয় ৩০০ পার করেন মিরাজ। লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজে এটিই টাইগারদের প্রথম ৩০০ রান করা। এমনকি টেস্ট ইতিহাসে পঞ্চমবারের মতো চতুর্থ ইনিংসে ৩০০ পার করে লাল-সবুজেরা।

তবে লাহিরু কুমারার বাউন্সারে পরাস্ত হন হাসান মাহমুদ। রক্ষণাত্মক ভঙ্গিতে খেলতে গিয়ে সিলি মিড-অনে নিশান মাদুশকার হাতে ক্যাচ দেন টাইগার এই পেসার।

এরপর শেষ উইকেটও নেন লাহিরু কুমারাই। খালেদকে বোল্ড করে দলের জয় নিশ্চিত করেন এই পেসার।

এর আগে, ম্যাচের প্রথম ইনিংসে ৫৩১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৭৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ফলে প্রথম ইনিংসের ৩৫৩ রানের লিড নিয়ে ১৫৭ রানে লঙ্কানরা নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করলে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৫১১ রান।

জবাবে চতুর্থ দিনে প্রথমবারের মতো এই সিরিজে ২০০ রান পার করে বাংলাদেশ। মুমিনুল হকের ৫০, সাকিব আল হাসানের ৩৬, লিটন দাসের ৩৮ রানের সুবাদে বলার মতো স্কোর পেয়েছিল টাইগাররা। এরপর শেষ বিকেলে মিরাজের ৪৪ রান চট্টগ্রাম টেস্টকে পঞ্চম দিন পর্যন্ত টেনে নিয়েছিল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বব্যাংকের ৭০ বিলিয়ন ডলারের ফান্ড ঘোষণা, সুবিধা পেতে পারে বাংলাদেশও
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল)
মিয়ানমারে গৃহযুদ্ধ : একদিনে বিজিপির আরও ২৪ সদস্য বাংলাদেশে
ধর্ম-কর্মে সময় কাটছে চিত্রনায়ক মেহেদির
X
Fresh