• ঢাকা রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
logo

দ্বিতীয় সেশনে লঙ্কানদের প্রাপ্তি ৪ উইকেট

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ এপ্রিল ২০২৪, ১৪:৫২
বাংলাদেশ
ছবি- বিসিবি

চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে বাংলাদেশকে ৫১১ রানের পাহাড়সমান লক্ষ্য ছুঁড়ে দেয় শ্রীলঙ্কা। লঙ্কানদের রানের পাহাড়ের জবাবে ব্যাট করতে নেমে ফের ভুগছে সবশেষ পাঁচ ইনিংসে ২০০ রান করতে না পারা টাইগার শিবির। হাফ-সেঞ্চুরি তুলে নিয়ে জয়ের ক্ষীণ আশা জাগালেও চা বিরতির ঠিক আগমুহূর্তে ড্রেসিং রুমে ফেরেন মুমিনুল হক। চা-বিরতির আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ১৩২ রান।

মঙ্গলবার (২ এপ্রিল) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জয় ১৯ ও জাকির ১১ রানে অপরাজিত থেকে মধ্যাহ্ন বিরতিতে যান। সেখান থেকে ফিরে দ্বিতীয় ওভারে জয়সুরিয়াকে চার হাঁকান জয়। একই ওভারে জয়সুরিয়ার বলে বোল্ড হন এই ওপেনার। ফেরার আগে তিন চারে সাজান ২৪ রানের ইনিংস।

এরপর ক্রিজে আসেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তবে বেশিক্ষণ স্থায়ী হয়নি শান্ত-জাকির জুটি। বিশ্ব ফার্নান্দোর বলে খোঁচা দিতে গিয়ে স্লিপে ধরা পড়েন জাকির। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ১৯ রান।

পরে মুমিনুলকে সঙ্গী করে রানের গতি বাড়াতে থাকেন শান্ত। তবে লাহিরু কুমারার বলে শান্ত বোল্ড হয়ে ফিরলে ভাঙে তাদের ৪৩ রানের জুটি। ৫৫ বলে ২০ রান করে ফেরেন টাইগার দলপতি।

এরপর জুটি গড়েন মুমিনুল ও সাকিব। আগ্রাসী ব্যাটিংয়ে দ্রুতই ফিফটি তুলে নেন মুমিনুল। তবে হঠাৎ-ই জয়সুরিয়ার বলে ক্যাচ তুলে দেন সাবেক এই অধিনায়ক। ৫৬ বলে ৮ চার ও এক ছক্কায় ৫০ রান করে শেষ হয় তার চট্টগ্রামের টেস্টের এই অধ্যায়।

চা বিরতি পর্যন্ত লিটন ও সাকিব অপরাজিত আছেন। লিটন শূন্য রানে এবং সাকিব ১৪ রানে ব্যাট করছেন।

এর আগে, ৬ উইকেটে ১০২ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে সফরকারীরা। তৃতীয় দিন শেষে ৩৯ রান করা অ্যাঞ্জেলো ম্যাথিউস এদিন হাফ-সেঞ্চুরি তুলে নেন। তবে ব্যক্তিগত ৫৬ রানের মাথায় সাকিবের বলে বোল্ড হয়ে লঙ্কান এই অলরাউন্ডারকে ফিরতে হয়েছে।

এরপর মাত্র ৪ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রানে ইনিংস ঘোষণা করেন লঙ্কান অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা। ততক্ষণে টাইগারদের সামনে ৫১১ রানের লক্ষ্য দাঁড়ায়।

উল্লেখ্য, ম্যাচের প্রথম ইনিংসে ৫৩১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৭৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ফলে প্রথম ইনিংসের ৩৫৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে লঙ্কানরা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
ফ্যানফেয়ারের মেগা ভিডিও কন্টেস্টের বিজয়ীদের পুরষ্কার তুলে দিলেন টেক ব্লগার হিমেল
টাইগার শিবিরে আরও একটি দুঃসংবাদ
টেস্ট সিরিজ হারের পর যা বললেন শান্ত
X
Fresh