• ঢাকা রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
logo

শুরুর জুটি নিয়েই প্রথম সেশন পার বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ এপ্রিল ২০২৪, ১২:৫৩
বাংলাদেশ
ছবি- বিসিবি

চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট জয়ের জন্য শ্রীলঙ্কার ছুড়ে দেওয়া ৫১১ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে বিনা উইকেটে ৩১ রান তুলে চতুর্থ দিনের মধ্যাহ্ন-বিরতিতে গেছে বাংলাদেশ। জিততে হলে ১০ উইকেট হাতে নিয়ে আরও ৪৮০ রান করতে হবে টাইগারদের।

মঙ্গলবার (২ এপ্রিল) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫১১ রানের জবাব দিতে নেমে লঙ্কান বোলারদের শক্ত হাতে সামাল দিয়েছেন বাংলাদেশের দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান। জয় ১৯ ও জাকির ১১ রানে অপরাজিত থেকে প্রথম সেশন শেষ করেছেন।

এর আগে, ৬ উইকেটে ১০২ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে সফরকারীরা। তৃতীয় দিন শেষে ৩৯ রান করা অ্যাঞ্জেলো ম্যাথিউস এদিন হাফ-সেঞ্চুরি তুলে নেন। তবে ব্যক্তিগত ৫৬ রানের মাথায় সাকিবের বলে বোল্ড হয়ে লঙ্কান এই অলরাউন্ডারকে ফিরতে হয়েছে।

এরপর মাত্র ৪ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রানে ইনিংস ঘোষণা করেন লঙ্কান অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা। ততক্ষণে টাইগারদের সামনে ৫১১ রানের লক্ষ্য দাঁড়ায়।

উল্লেখ্য, ম্যাচের প্রথম ইনিংসে ৫৩১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৭৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ফলে প্রথম ইনিংসের ৩৫৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে লঙ্কানরা।

এদিকে এই টেস্ট জিততে টাইগারদের ইতিহাসই গড়তে হবে। টেস্ট ইতিহাসে রান তাড়ার রেকর্ড ৪১৮ রানের। বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্সের হিসেবে যা অসম্ভব। কারণ, চলতি সিরিজে কোনো ইনিংসেই ২০০ রান করতে পারেনি শান্তর দল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
পাকিস্তান সিরিজ থেকে ছিটকে গেলেন মিলনে-অ্যালেন
ঈদের নামাজ শেষে সাকিবকে দেখে ভুয়া ভুয়া স্লোগান
X
Fresh