• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিরক্ত হয়ে নিজের নাম বদলে ফেললেন বাটলার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ এপ্রিল ২০২৪, ২০:৩৮
বাটলার
ছবি-এপি

ইংল্যান্ড ক্রিকেট সাদা বলের অধিনায়ক জস বাটলার। দুই ফরম্যাটেই বিশ্বকাপ জিতেছেন তিনি। তবে ক্যারিয়ারের শেষ দিকে এসে নিজের নাম বদলে ফেলেছেন বাটলার। মূলত নিজের নামে ভুল উচ্চারণ থেকে রক্ষা পেতে এমন সিদ্ধান্ত নিয়েছেন এই ইংলিশ ক্রিকেটার।

সকলে তাকে জশ (জেওএসএইচ) বাটলার বলে ডাকলেও তার নামের আসল উচ্চারণ হলো জোস (জেওএস) বাটলার। কিন্তু প্রতিনিয়ত ভুল উচ্চারণ শুনতে শুনতে বিরক্ত হয়ে ভুল নামকেই বরণ করে নিয়েছে এই ডানহাতি ব্যাটার।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডও আনুষ্ঠানিকভাবে বাটলারের নাম পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেছে। এক ভিডিও বার্তায় বাটলার বলেন, ‘আমি ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেট অধিনায়ক জস বাটলার। সারা জীবন আমাকে ভুল নাম ধরে ডাকা হয়েছে। রাস্তায় অপরিচিত মানুষ থেকে আমার মা সবাই।

জন্মদিনের কার্ডেও লেখা হয় ‘প্রিয় জশ, তোমার বয়স হচ্ছে। অনেক ভালোবাসা, মা’। আমার বিভিন্ন শংসাপত্রেও ভুল নাম লেখা রয়েছে। দেশের হয়ে ১৩ বছর খেলার পর এবং দু’টি বিশ্বকাপ জেতার পর এই সমস্যাটা সমাধান করার সময় হয়েছে। একদম সমাধান করে ফেলেছি। সবার সুবিধা হবে। এখন থেকে আমি আনুষ্ঠানিকভাবে, জশ বাটলার।’

ইংল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত ৫৭টি টেস্ট, ১৮১টি ওয়ানডে এবং ১১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বাটলার। সব ঠিক থাকলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তার নেতৃত্বেই মাঠে নামবে ইংল্যান্ড। তবে বাটলার নামবেন নতুন নাম নিয়ে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টির আশায় জেলায় জেলায় ইসতিসকার নামাজ
পাথরঘাটায় ইসতিসকার নামাজ আদায়
স্বাক্ষর জাল করে ভুয়া কাবিননামা, কাজি-সহযোগী কারাগারে
রাজশাহীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
X
Fresh