• ঢাকা রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
logo

ব্যাটিং ব্যর্থতার পর আগুনে বোলিংয়ে তৃতীয় দিন শেষ টাইগারদের

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০১ এপ্রিল ২০২৪, ১৮:১২
বাংলাদেশ-শ্রীলঙ্কা
ছবি- বিসিবি

ব্যাটিং ব্যর্থতার বৃত্ত থেকে যেনো কোনোভাবেই বের হতে পারছে না টাইগাররা। সিলেটের পর চট্টগ্রামেও সেই ব্যর্থতার ধারাবাহিকতা বজায় রেখেছে শান্ত-লিটনরা। প্রথম ইনিংসে লঙ্কানদের ৫৩১ রানের বিপরীতে ১৭৮ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। তৃতীয় দিনে শেষ ৪৫৫ রানের লিড নিয়ে এগিয়ে রয়েছে লঙ্কানরা।

প্রথম ইনিংসে ৫৩১ রানে অলআউট হলে ব্যাটিংয়ে নামে টাইগাররা। কিন্তু মাত্র ১৭৮ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ব্যাটে নেমে ছয় উইকেট হারিয়ে ১০২ রানে দিন শেষ করেছে শ্রীলঙ্কা।

সোমবার (১ এপ্রিল) দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ের শুরুটা ভালো করতে পারেনি লঙ্কানরা। ৫ বলে ৪ রান করে আউট হন দিমুথ করুনারত্নে। এরপর ২ বলে ২ রান করে খালেদের প্রথম শিকার হন।

অ্যাঞ্জেলো ম্যাথিউসকে সঙ্গে নিয়ে লঙ্কান শিবিরে হাল ধরেন নিশান মাদুশকা। দুজনের ব্যাটে ভর করে দলীয় ফিফটি পূরণ করে লঙ্কানরা। ৪৫ বলে ৩৪ রান করে আউট হন মাদুশকা। হাসানের দ্বিতীয় শিকার হন তিনি।

মাদুশকার বিদায়ের পর ৭ বলে ৯ রান করে আউট হন চান্দিমাল। এবারেও দলের উইকেট শিকারি হাসান। অভিষেক ম্যাচের পঞ্চম উইকেট শিকার করেন তিনি। দলীয় ৭২ রানে চার উইকেট হারিয়েছে লঙ্কানরা।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি অধিনায়ক ডি সিলভা। ৭ বলে ১ রানে হাসানের চতুর্থ শিকার হন এই ডান হাতি ব্যাটার। এরপর ৯ রানে কামিন্দু মেন্ডিসকে আউট করেন খালেদ আহমেদ।

শেষ পর্যন্ত জয়াসুরিয়ার ১৭ বলে ৩ রান এবং অ্যাঞ্জেলো ম্যাথিউসের ৫০ বলে ৩৯ রানের ইনিংসে ভর করে ছয় উইকেট হারিয়ে ১০২ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে সফরকারীরা।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন হাসান মাহমুদ। এ ছাড়াও খালেদ আহমেদ দুটি করে উইকেট নেন।

এর আগে দিনে এক উইকেট হারিয়ে ৫৫ রানে শেষ করে বাংলাদেশ। তৃতীয় দিনে ব্যাটিংয়ে তাইজুল ইসলামকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন জাকির হাসান। ৬১ বলে ২২ রান করে তাইজুল আউট হলেও ফিফটি তুলে নেন জাকির।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি নাজমুল হাসান শান্ত। ১১ বলে ১ রান করে আউট হন তিনি। এরপর ১০৪ বলে ৫৪ রানে আউট হয় জাকিরও। এরপর সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন মুমিনুল হক।

২৩ বলে ১৫ রান করে সাকিব আউট হলে, উইকেট মিছিল শুরু করে লিটন দাস (৪), শাহাদত হাসান (৮) ও মিরাজ হাসান (৭)। কিন্তু এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন মুমিনুল। ৮৪ বলে ৩৩ রান করে এই বাঁহাতি ব্যাটার আউট হলে ১ রান করে তাকে সঙ্গ দেন খালেদ আহমেদ। এতে ১৭৮ রানে আউট হয় টাইগাররা।

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন আসিথা ফার্নান্দো। এ ছাড়াও লাহিরু কুমারা, ফার্নান্দো ও জয়াসুরিয়া দুটি করে উইকেট শিকার করেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুক্তির পর ফেসবুকে যে বার্তা দিলেন জিম্মি জাহাজের চিফ অফিসার
ফের মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে বিজিপির ৯ সদস্য
৩১ দিন পর মুক্ত জিম্মি বাংলাদেশি জাহাজের ২৩ নাবিক 
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৪ এপ্রিল)
X
Fresh