• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

চেন্নাইকে হারিয়ে দিল্লির প্রথম জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩১ মার্চ ২০২৪, ২৩:৫১
আইপিএল-২০২৪
ছবি-সংগৃহীত

চলতি আইপিএলের শুরুটা ভালো হয়নি দিল্লি ক্যাপিটালসের। প্রথম দুই ম্যাচেই হারের তিতো স্বাদ পেয়েছে পান্থ-ওয়ার্নাররা। তবে চেন্নাইকে হারিয়ে আসরে ঘুরে দাঁড়িয়েছে দিল্লি। নিজেদের তৃতীয় ম্যাচে চেন্নাইকে ২০ রানের হারিয়েছে তারা।

রোববার (৩১ মার্চ) আগে ব্যাট করতে নেমে চেন্নাইকে ১৯১ রানের লক্ষ্য দিয়েছিল দিল্লি ক্যাপিটালস। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ছয় উইকেট হারিয়ে ১৭১ রান তুলতে পারে চেন্নাই। এতে ২০ রানের জয় পায় দিল্লি। ফলে টানা দুই জয়ের পরের তিতো স্বাদ পেলো চেন্নাই।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় চেন্নাই। ইনিংসের প্রথম ওভারে সাজঘরে ফেরেন রুতুরাজ গাইকোয়াড়। ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি আরেক ওপেনার রাচিন রবিন্দ্রও। ১২ বলে ২ রান করেন তিনি। দলীয় ৭ রানে ২ উইকেট হারিয়ে বসে বর্তমান চ্যাম্পিয়ানরা।

এরপর চেন্নাই শিবিরে হা্ল ধরেন আজিঙ্কিয়া রাহানি এবং ড্যারিল মিচেল। দুজনের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ায় দল। তবে ফিফটি তুলতে পারেননি কেউই। ২৬ বলে ৩৪ রান করে মিচেল আউট হলে, ৩০ বলে ৪৫ রান করে তার দেখানো পথে হাঁটেন রাহানি।

ডাক আউট হয়ে ফেরেন সামির রিজভিও। এতে দ্রুত তিন ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে চেন্নাই। ১৭ বলে ১৮ রান আউট হন শিভাম ডুবে। এরপর ধোনিকে সঙ্গে নিয়ে ব্যাট চালাতে থাকেন জাদেজা।

দুজনের মারকুটে ব্যাটিংয়ে জয়ের স্বপ্ন দেখতে থাকে চেন্নাই। তবে শেষ রক্ষা হয়নি তাদের। জাদেজার ১৭ বলে ২১ রান এবং ধোনির ১৬ বলের ৩৭ রানের ইনিংসে ভর করে ছয় উইকেট হারিয়ে ১৭১ রান তুলতে পারে চেন্নাই। এতে ২০ রানের জয় পায় দিল্লি।

দিল্লি ক্যাপিটালসের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন মুকেশ কুমার। এ ছাড়াও খালিল আহমেদ দুটি এবং এক উইকেট শিকার করেন অক্ষর প্যাটেল।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে দিল্লির দুই ওপেনার পৃথ্বী শা ও ডেভিড ওয়ার্নার। দুজনের ব্যাট থেকে আসে ৯৩ রান। ৩৫ বলে ৫২ বলে করে মোস্তাফিজের প্রথম শিকার হন ওয়ার্নার। দুর্দান্ত ক্যাচ নেন পাথিরানা। ২৭ বলে ৪৩ রান করে ওয়ার্নারকে সঙ্গ দেন পৃথ্বী।

মিচেল মার্শকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ঋষভ পান্থ। তবে ইনিংস বড় করতে পারেনি মার্শ। ২ বলে শূন্য রান করে আউট হন ত্রিস্তান স্টাবস। এক প্রান্ত আগলে রেখে ৩১ বলে নিজের ফিফটি তুলে নেন পান্থ। পরের বলেই সাজঘরে ফেরেন এই উইকেটরক্ষক ব্যাটার।

শেষ পর্যন্ত অক্ষর প্যাটেলের ৮ বলে ৭ রান এবং অভিষেক পোরেলের ৬ বলে ৯ রানের ইনিংসে ভর করে পাঁচ উইকেট হারিয়ে ১৯১ রানের বড় পুঁজি পায় দিল্লি।

চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন মাথিশা পাথিরানা। এ ছাড়াও মোস্তাফিজুর রহমান এবং রবিন্দ্র জাদেজা একটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফাইনালে ওঠার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে হায়দ্রাবাদ
জয়ের বিরুদ্ধে মিষ্টি জান্নাতের কড়া হুঁশিয়ারি
পাপুয়া নিউগিনির ‘বিশেষজ্ঞ কোচ’ বিশ্বকাপজয়ী সিমন্স
প্লে-অফে বৃষ্টি হলে আইপিএলের ফাইনালে যাবে কারা?
X
Fresh