• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পাঁচ মাস পর নেতৃত্ব ফিরে পেলেন বাবর, যা বললেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩১ মার্চ ২০২৪, ২৩:১৪
বাবর-আফ্রিদি
ছবি-সামা টিভি

বাবর আজমের হাতে আবারও অধিনায়কত্বের দায়িত্ব তুলে যাচ্ছে পিসিবি, এটা কয়েক দিন আগেই জানা গিয়েছিল। বাকি ছিল শুধু আনুষ্ঠানিক ঘোষণার। এবার সেই কাজও সেরে ফেলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

রোববার (৩১ মার্চ) সামাজিক যোগাযোগমাধ্যমের এক পোস্টের মাধ্যমে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে বাবরের নাম ঘোষণা করেছে পিসিবি।

পোস্টে পিসিবি জানিয়েছে, নির্বাচক কমিটির পরামর্শক্রমে সভাপতি মহসিন নাকভি বাবর আজমকে পাকিস্তান জাতীয় দলের সাদা বলের (ওয়ানডে ও টি-টোয়েন্টি) অধিনায়ক করেছে।

এর আগে সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপ শেষে ব্যর্থতায় দায়ে তিন ফরম্যাটের নেতৃত্ব ছাড়েন এই তারকা ব্যাটসম্যান, যার মাত্র পাঁচ মাসের মধ্যেই পুনরায় দায়িত্ব পেয়েছেন বাবর।

বাবর আবারও দায়িত্বে ফেরায় মাত্র একটি সিরিজেই শেষ হয়ে গেল শাহিন আফ্রিদির নেতৃত্বের অধ্যায়। তার অধীনে নিউজিল্যান্ডের মাটিতে ৪-১ ব্যবধানে সিরিজ হারে দ্য গ্রিন ম্যানরা।

যদিও সে সময় শাহিনের অধিনায়কত্ব কেড়ে নেয়ার মতো কোনো আলাপ ওঠেনি। সর্বশেষ পিএসএল আসরের মাঝপথেই আসে অধিনায়ক পরিবর্তনের বিষয়টি। পিসিবির নতুন এই সিদ্ধান্ত নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখিয়েছেন পাকিস্তান কিংবদন্তি এবং শহিন আফ্রিদির শশুর শহিদ আফ্রিদি।

পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন। পোস্টে তিনি লিখেছেন, আমি নির্বাচক কমিটির অভিজ্ঞ ক্রিকেটারদের এমন সিদ্ধান্তে আশ্চর্য হয়েছি। আমি এখনও বিশ্বাস করি যদি সত্যিই অধিনায়ক পরিবর্তনের দরকার ছিল, তাহলে রিজওয়ানই সেরা পছন্দ হতে পারত।

বাবরকে সমর্থন জানিয়ে আফ্রিদি আরও লিখেছেন, যেহেতু সিদ্ধান্ত হয়েই গেছে, পাকিস্তান দল ও বাবর আজমের জন্য আমার পুরো সমর্থন এবং শুভকামনা থাকবে।

পাকিস্তানের মাটিতে আসন্ন নিউজিল্যান্ড সিরিজ দিয়ে শুরু হবে বাবর আজমের দ্বিতীয় অধ্যায়। ১৮ এপ্রিল থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দুই দল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪ মাস পর টনক নড়ল ডিএনসিসির
তিন মাস কাপ্তাই হ্রদে মাছ ধরা বন্ধ
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
নিউজিল্যান্ড সিরিজে অনিশ্চিত বাবর আজম
X
Fresh