• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

৪৭৬ রানে পিছিয়ে থেকে দিন শেষ করল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩১ মার্চ ২০২৪, ১৭:৩৩
বাংলাদেশ
ছবি-বিসিবি

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে সমানে পাহাড় সমান পুঁজি পেয়েছে লঙ্কানরা। ৫৩১ রানে অলআউট হয়েছে সফরকারীরা। তাড়া করতে নেমে এক উইকেট হারিয়ে ৫৫ রান তুলে দিন শেষ করেছে বাংলাদেশ।

রোববার (৩১ মার্চ) দ্বিতীয় দিনের শেষ ঘণ্টায় ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। দুর্দান্ত শুরু করে দুই টাইগার ওপেনার জাকির হাসান ও মাহমুদুল হাসান জয়। দুজনের ব্যাট থেকে আসে ৪৭ রান। তবে ইনিংস বড় করতে পারেনি জয়। ৪২ বলে ২১ রান করে আউট হন এই ডানহাতি ব্যাটার।

শেষ পর্যন্ত ৫৫ রানে এক উইকেট হারিয়ে দিন শেষ করেছে টাইগাররা। ৩৯ বলে ২৮ রানে জাকির এবং ৯ বলে শূন্য রান করে অপরাজিত রয়েছেন তাইজুল ইসলাম।

এর আগে দ্বিতীয় দিনের শুরুর ৩০ মিনিটেও হতাশ বাংলাদেশ। দিনের প্রথম ৭ ওভারে ২৬ রান তুলেছেন ডি সিলভা ও চান্দিমাল। ৮৭ বলে তুলে নেন চান্দিমাল। এ ছাড়াও সিলেট টেস্টের ছন্দ জিইয়ে রাখলেন সিলভা। টানা তৃতীয়বারের মতো খেললেন পঞ্চাশ ছোঁয়া ইনিংস।

দ্বিতীয় দিনের শুরুতে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দিয়েছেন সাকিব আল হাসান। তার অফ স্ট্যাম্পের বাইরের ফুল লেংথ ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন চান্দিমাল। লিটনের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ১০৪ বলে তার ব্যাট থেকে এসেছে ৫৯ রান।

মধ্যাহ্নবিরতি থেকে ফিরেই সাফল্য পেয়েছে বাংলাদেশ। দ্বিতীয় সেশনের প্রথম ওভারেই ড্রেসিং রুমে ফিরেছেন ধনাঞ্জয়া ডি সিলভা।

খালেদের লেগ স্ট্যাম্পের ওপরের ডেলিভারি কিছুটা ভুল করেই ব্যাট চালিয়ে বসেন ধনাঞ্জয়া। তবে বল আঘাত লাগে প্যাডে, আর জোরালো আবেদনে আম্পায়ারও সাড়া দেন। রিভিউ নিলেও তাতে লাভ হয়নি। আম্পায়ার্স কলে প্যাভিলিয়নে ফিরতে হয়েছে তাকে। ৬ চার ও ২ ছক্কায় ১১১ বলে ৭০ রান করে ফিরলেন এই ব্যাটার

ইনিংসের ১২১তম ওভারে খালেদের বলে প্রথম স্লিপে ক্যাচ তুলেছিলেন জয়াসুরিয়া। বাতাসে ভাসমান সেই ক্যাচ মুঠোবন্দি করতে পারেননি শান্ত। তবে শান্ত একা না, স্লিপে দাঁড়ানো তিনজনেই ক্যাচটি মিস করেছেন।

তবে ১৪২তম ওভার জয়াসুরিয়াকে সাজঘরে ফেরান সাকিব। ৭৫ বলে ২৮ রান করেন তিনি। এরপর ফার্নান্দো (১১) এবং লাহিরু কুমারা (৬) এবং আসিথা ফার্নান্দো শূন্য রানে আউট হলে ৫৩১ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। কিন্তু ৯২ রানে অপরাজিত থাকেন কামিন্দু মেন্ডিস।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমিরাতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৪ এপ্রিল)
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
ব্যাংক একীভূতকরণ নিয়ে যা জানাল বাংলাদেশ ব্যাংক
X
Fresh