• ঢাকা শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
logo

চেলসির চেয়ারম্যানের পদ ছাড়ছেন বোহলি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ মার্চ ২০২৪, ১৮:৫৮
বোহলি
ছবি-গোলডটকম

ইংলিশ প্রিমিয়ার লিগের জনপ্রিয় একটি ক্লাব হলো চেলসি। তবে গত কয়েক বছর ধরে নিজেদের সেরাটা দিতে ব্যর্থ হচ্ছে দলটি। একাধিকবার কোচ পরিবর্তন করেও কোনো ফল আসেনি। এবার ব্যর্থতার জন্য চেলসির চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়াচ্ছেন টোড বোহলি।

রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের কারণে চেলসির মালিকানা ছাড়তে হয়েছিল রোমান আব্রাহমোভিচের। রাশিয়ান ব্যবসায়ী হওয়ায় ইংল্যান্ডের ক্লাব পরিচারলান সুযোগ হারান তিনি। তার জায়গায় চেলসির মালিকানা নেয় যুক্তরাষ্ট্রের ব্যবসায়ী টোড বোহলি।

বোহলির অধীনে চেলসি কোনও সাফল্যই পায়নি। দল সাফল্য না পেলেও যুক্তরাষ্ট্রের এই ব্যবসায়ী দায়িত্ব নেয়ার পর চেলসির ১ বিলিয়ন ডলার দলবদলের বাজারে খরচ করেছেন তিনি। যার অধিকাংশ দলবদলকেই ব্যর্থ হিসেবে গণ্য করা হচ্ছে। তার ক্লাব এখন লিগ টেবিলে ১১তম অবস্থানে। অর্থাৎ আগামী মৌসুমেও খেলা হবে না চ্যাম্পিয়ন্স লিগে।

দলের এমন হতাশাজনক পারফরম্যান্সের কারণে এবার চেলসির চেয়ারম্যানের পদ থেকে সরে যাচ্ছেন বোহলি। সংবাদ মাধ্যম টক স্পোর্টস ডটকম জানিয়েছে, ক্লিয়ারলেক ক্যাপিটালের সঙ্গে বোহলি ও অন্য মালিকরা একটি সমঝোতা করতে যাচ্ছেন। যেখানে প্রতি পাঁচ বছর পরপর পরিবর্তন হবে ক্লাবের চেয়ারম্যান।

সেই হিসেবে ২০২৬-২৭ মৌসুমের পর চেলসির চেয়ারম্যান থাকবেন না বোহলি। চেলসির মালিকানার ৬১.৫ শতাংশ ক্লিয়ারলেক ক্যাপিটালের। বোহলি প্রশাসনের অধীনে আছে ক্লাবটির ৩৮.৫ শতাংশ মালিকানা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আটালান্টার কাছে বিধ্বস্ত লিভারপুল
যত টাকার মালিক নাগার্জুনা আক্কিনেনি
‘ঈদে রেল যাত্রীরা নিরাপদে বাড়ি ফিরেছেন’
আইএসের হুমকি, পিএসজি-বার্সেলোনা ম্যাচের নিরাপত্তা জোরদার
X
Fresh