• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মুজিবের পরিবর্তে যাকে দলে ভেড়ালো কলকাতা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ মার্চ ২০২৪, ১২:৩৪
কলকাতা নাইট রাইডার্স
ছবি-বিসিসিআই

চলতি আইপিএলের প্রথম ম্যাচে হায়দ্রাবাদকে চার রানে হারিয়ে আসর শুরু করেছে কলকাতা নাইট রাইডার্স। এরপরই দুঃসংবাদ পেয়েছে দলটি। ইনজুরির কারণে আইপিএল থেকে ছিটকে গেছেন আফগান তারকা স্পিনার মুজিব উর রহমান।

তাই মুজিবের অভাব পূরণের জন্য আরেক আফগান তরুণকে দলে নিয়েছে শাহরুখ খানের দল। ১৬ বছর বয়সী আল্লাহ গাজানফারকে দলে ভিড়িয়েছে তারা।

বৃহস্পতিবার (২৮ মার্চ) এক বিবৃতিতে গাজানফারকে দলে নেওয়ার কথাটি নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স। ভিত্তিমূল্য ২০ লাখ রুপিতেই দলে নিয়েছে আফগান এই স্পিনারকে।

চলতি মাসের শুরুতে আয়ারল্যান্ড সিরিজে ওয়ানডে ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু হয় গাজানফারের। এই স্পিনার খেলেছেন মাত্র ৩টি টি-টোয়েন্টি ম্যাচ। সিরিজে দুই ম্যাচের একাদশে জায়গা পেলেও কোনো উইকেট পাননি। তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখনও জায়গা হয়নি তার।

তবে গত জানুয়ারি-ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আফগানিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন গাজানফার। ১৬.৭৫ গড়ে নিয়েছিলেন ৮ উইকেট। এখন পর্যন্ত ৬টি লিস্ট ‘এ’ ম্যাচে এই অফ স্পিনারের শিকার ৪ উইকেট। ৩ টি-টোয়েন্টিতে তার উইকেট ৫টি। এর ৪টিই পান তিনি এক ম্যাচে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চেন্নাইকে বিধ্বস্ত করে জয়ে ফিরলো লখনৌ
টস হেরে ব্যাটিংয়ে চেন্নাই সুপার কিংস
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh