• ঢাকা সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

জালিয়াতির অভিযোগে ব্রাজিলিয়ান তারকার দুই বছরের নিষেধাজ্ঞা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ মার্চ ২০২৪, ১৪:০৬
গাবিগোল
ছবি-সংগৃহীত

ডোপ টেস্টে জালিয়াতির অভিযোগে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন ফ্ল্যামেঙ্গোর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল বারবোসা। সোমবার ব্রাজিলের এক ক্রীড়া আদালত এ নিষেধাজ্ঞার বিষয়ে জানিয়েছেন।

ঘটনাটি মূলত গত বছরের ৮ এপ্রিলের। রিও ডি জেনিরোতে হঠাৎই তার ডোপ পরীক্ষা করা হয়। সে সময়ে ডোপ পরীক্ষার সময় অসহযোগিতা করেন ২৭ বছর বয়সী এই ফরোয়ার্ড।

ব্রাজিলের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ডোপ পরীক্ষার সূচি মানেননি বারবোসা। একই সঙ্গে ডোপিং কর্মকর্তাদের যথাযথ সম্মান দেখাননি তিনি।

সংবাদ সংস্থা এএফপিকে পাঠানো বিবৃতিতে ব্রাজিলের সেই ক্রীড়া আদালত জানিয়েছেন, ‘উল্লেখিত ক্রীড়াবিদের (গ্যাব্রিয়েল বারবোসা) আজ অ্যান্টি-ডোপিং স্পোর্টস কোর্ট অফ জাস্টিসে (TJD-AD) বিচার করা হয়েছিল এবং সংখ্যাগরিষ্ঠ ভোটের মাধ্যমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তার প্রতারণামূলক চেষ্টায় অ্যান্টি-ডোপিং নিয়মের লঙ্ঘন ঘটেছে।’

এদিকে এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করতে পারবেন গাবিগোল নামে পরিচিত এই ফুটবলার। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে এই সিদ্ধান্তের বিষয়ে ইতোমধ্যেই জানিয়ে দিয়েছেন তিনি।

টুইটে বারবোসার ভাষ্য, আমি কখনোই কোনো পরীক্ষায় প্রতারণা করতে চাইনি। আমার বিশ্বাস উচ্চ আদালতে আমি নির্দোষ প্রমাণিত হবো। ক্যারিয়ারের শুরু থেকে আমি খেলার সব নিয়ম অনুসরণ করে এসেছি এবং কখনোই নিষিদ্ধ দ্রব্য গ্রহণ করিনি। আমি ডজনখানেক টেস্টের সম্মুখীন হয়েছি। সবখানেই নেতিবাচক ফল এসেছে।

উল্লেখ্য, ২০২০ সালে ফ্ল্যামেঙ্গোতে যোগ দেন বারবোসা। এর আগে, ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানের জার্সিতে এক বছর খেলেছেন তিনি। ২০১৬ সালে ব্রাজিলের জার্সিতে অভিষিক্ত বারবোসা এখন পর্যন্ত দেশের হয়ে ১৮ ম্যাচ খেলেছেন। করেছেন ৫ গোল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভোটারদের ক্ষুদে বার্তা, পরিকল্পনামন্ত্রীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ
২০০ কোটি টাকা পাচারের অভিযোগে ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা
টিজারের পর এবার শাকিবের ‘তুফান’ এর গান নিয়ে নকলের অভিযোগ
নওগাঁয় সড়কে চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার ৩৩
X
Fresh