• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

গাজী টায়ার্সকে হারিয়ে লিগে উড়ন্ত সূচনা শেখ জামালের

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১১ মার্চ ২০২৪, ১৬:৪৬
ডিপিএল
ছবি-সংগৃহীত

গাজী টায়ার্স ক্রিকেট একাডেমিকে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শুভসূচনা করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। নিজেদের প্রথম ম্যাচে গাজী টায়ার্সকে ৬ উইকেটে হারিয়েছে নুরুল হাসান সোহানের দল।

সোমবার (১১ মার্চ)সাভারে বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমিকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিল শেখ জামাল। প্রথমে ব্যাটিংয়ে নেমে ১৬৭ রানেই গুটিয়ে যায় তারা। জবাব দিতে নেমে ছয় উইকেটে ও ১১০ বল হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় সোহান-ইয়াসিররা।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে অবশ্য ধাক্কা খায় শেখ জামাল। ২৬ রানেই হারিয়ে ফেলে দুই উইকেট। তবে ফজলে রাব্বিকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে ৬৫ রান যোগ করেন সাইফ হাসান। তবে এক রানের ব্যবধানে দুজনেই মারুফ মৃধার শিকার হয়ে ফেরেন সাজঘরে। সাইফ ৪৫ ও রাব্বি আউট হন ৩১ রানে।

দ্রুত সময়ে দুই উইকেট হারালেও খুব একটা বেগ পোহাতে হয়নি শেখ জামালকে। অধিনায়ক সোহান ও ইয়াসির আলীর অবিচ্ছিন্ন ৭৬ রানের জুটিতে ১১০ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে তারা। সোহান ৩৯ বলে ৩১ এবং ইয়াসির ৩২ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৪ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে গাজী টায়ার্সের শুরুটা অবশ্য দারুণ হয়। উদ্বোধনী জুটিতে ৭৬ রান এনে দেন আশিকুর রহমান শিবলী ও ইফতিখার হোসেন ইফতি। সেই জুটি ভেঙে শেখ জামালকে ব্রেকথ্রু এনে দেন টিপু সুলতান। এরপর তাসের ঘরের মতো ধসে পড়ে গাজী টায়ার্সের ব্যাটিং লাইনআপ।

১৩৩ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৮৯ রান করে শিবলী অপরাজিত থাকলেও ১৬৭ রানে অলআউট হয় গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি।

শেখ জামালের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন টিপু। এ ছাড়াও রিপন মণ্ডল দুটি এবং শফিকুল ইসলাম, আরিফ আহমেদ ও সাইফ হাসান নেন একটি করে উইকেট।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৩০০ আসন নিয়েও শেখ হাসিনা টিকে থাকতে পারেননি: শাকিলউজ্জামান 
অনেক সচিব এখনও নাশকতা করার চেষ্টা করছে: রিজভী 
কাপাসিয়ায় সাবেক প্রতিমন্ত্রী রিমির বিরুদ্ধে আরেকটি মামলা
দেড় মাসে ১৫০ মামলার আসামি শেখ হাসিনা