• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

জাতীয় দলের কোচ না হওয়ার আসল কারণ জানালেন সালাউদ্দিন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ মার্চ ২০২৪, ১৮:৪৩
কোচ সালাউদ্দিন
ছবি-সংগৃহীত

বাংলাদেশের সেরা কোচদের তালিকায় সবার শীর্ষে সালাউদ্দিন। যার হাত ধরে সাকিব-তামিমদের মতো তারকা ক্রিকেটার উঠে এসেছিল। তবে জাতীয় দলের হয়ে কাজ কারার সুযোগ পাননি। এ বিষয়ে বিসিবিকে যত বারই প্রশ্ন করা হয়েছে, একই জবাব দিয়েছে তারা।

কয়েক দিন আগেও সালাউদ্দিনকে কেনো জাতীয় দলের দায়িত্বে দেখা যায় না, এমন প্রশ্ন করা হয়েছিল ক্রীড়া প্রতিমন্ত্রী ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে। সে সময় তিনি জানিয়েছিলেন, কোচ হওয়ার জন্য সালাউদ্দিন নিজেই আগ্রহী নন। অথচ সালাউদ্দিন কেনো আগ্রহী নন সেটাই বুঝতে চায় না বিসিবি।

বাংলাদেশ জাতীয় দলের কোচ হিসেবে সর্বদাই প্রাধান্য পেয়ে থাকেন বিদেশি কোচরা। তবে সালাউদ্দিনও হেড কোচ ছাড়া অন্য কোনো পদে কাজ করবেন না। যা স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন তিনি।

সোমবার (৪ মার্চ) এক সাক্ষাৎকারে সালাউদ্দিন বলেন, সত্যি বলতে, এখন আমার অন্য কারও অধীনে কাজ করার বয়স নেই। সহকারী কোচ হলে অনেক বেশি পরিশ্রম করার পাশাপাশি অনেক সময় দিতে হবে। যেটা এখন আমি দিতে পারব না এবং অন্য কারও অধীনে কাজ করার মানসিকতাও এখন আর নেই।

হাথুরুসিংহে দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের কোচ হওয়ার পর ব্যাটিং-বোলিং কোচসহ বেশ কয়েকটি পদে পরিবর্তন এনেছে বিসিবি। এমন পরিবর্তনের ব্যাখ্যাও দিয়ে তিনি বলেন, হাথুরুসিংহের ব্যাপারে আমি যা বুঝেছি যে, অন্য কোচরা তার সঙ্গে খাপ খাওয়াতে পারছে না।

‘আমি যেমন মানসিকতার তাতে আমাকে স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিতে হবে। অন্য কেউ আমার কাজে প্রভাব বিস্তার করলে আমার জন্য কাজ করা কঠিন হয়ে দাঁড়াবে। এ কারণেই আমি নাম দিইনি।’

তিনি আরও বলেন, আমি যতটুকু শুনেছি যে, তারা হাথুরুর সঙ্গে কাজ করতে চায় না। যদি তারাই কাজ না করতে চায়, তাহলে আমি কীভাবে করবো।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত, বহিষ্কার ২
চট্টগ্রামে ছাত্রদলের দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ১
শনিবার খাগড়াছড়ি-রাঙ্গামাটি পরিদর্শনে যাচ্ছে সরকারের উচ্চপর্যায়ের প্রতিনিধি দল
পুলিশের ২৩ ঊর্ধ্বতন কর্মকর্তার রদবদল