• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

ঢাকার দশম হারে জয়ে ফিরল খুলনা

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩০
বিপিএল ২০২৪
ছবি- সংগৃহীত

চলমান বিপিএলে প্রথম চার জিতে দুর্দান্তভাবে আসর শুরু করলেও, টানা পাঁচ হাকে ব্যাটফুটে চলে গিয়েছিল খুলনা টাইগার্স। তবে নিজেদের দশম ম্যাচে দুর্দান্ত ঢাকা পাঁচ উইকেটে হারিয়ে জয়ে ফিরেছেন বিজয়-আফিফরা। এতে চট্টগ্রামকে হটিয়ে টেবিলের চারে উঠে এসেছে খুলনা।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় দুর্দান্ত ঢাকা। আগে ব্যাট করে খুলনাকে ১২৯ রানের সহজ লক্ষ্য দেয় তাসকিন-শরিফুলরা। জবাব দিতে নেমে ২৩ বল এবং পাঁচ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় খুলনা। এতে পাঁচ ম্যাচ পর জয়ে ফিরল বিজয়ের দল। অন্যদিকে টানা দশম হারের তিতো স্বাদ পেয়েছে রাজধানীর দলটি।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় খুলনা। ইনিংসের প্রথম বলেই বোল্ড আউট হন এনামুল হক বিজয়। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি ইভেন লুইস। ৩ বলে ৪ রান করে বাউন্ডারি লাইনে ধরা পড়ে শরিফুলের দ্বিতীয় শিকার হন এই ক্যারিবিয়ান ব্যাটার।

তৃতীয় উইকেটে ব্যাট চালাতে থাকেন পারভেজ ইমান। ৩০ বলে ৪০ রান করেন তিনি। ডি সিলভাকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন তিনি। এরপর আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন শাই হোপ। ২৮ বলে ৩২ রান করে খুলনাকে জয়ের পথে এগিয়ে দেন তিনি।

এরপর ব্যাট চালাতে থাকেন আফিফ হোসেন। শেষ পর্যন্ত পার্নেলের ৫ বলে ৫ রান এবং আফিফের ২১ বলের অপরাজিত ৪৩ রানে ভর করে ২৩ বল এবং পাঁচ উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় খুলনা।

দুর্দান্ত ঢাকার হয়ে তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম দুটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও এক উইকেট নেন চতুরাঙ্গা ডি সিলভা।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি ঢাকা। ১১ বলে ৫ রান করে নাঈম শেখ আউট হলে, ডাক আউট হয়ে তাকে সঙ্গ দেন সাইফ হাসান। অ্যালেক্স রোসকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ওপেনার অ্যাডম রোসিংটন। ১২ বলে ১৮ রান রোসিংটন আউট হলে, রোসকে সঙ্গ দেন ইরফান শুক্কুর।

২৬ বলে ২৫ রান করে ইরফান আউট হলে, ৩৫ বলে ২৫ রান করে রান আউট হন রোস। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি সেন উইলিয়ামস। শেষ দিকে মোসাদ্দেক হোসেন সৈকতের ২৩ বলে ২৬ রান এবং চতুরাঙ্গা ডি সিলভার ১১ বলে অপরাজিত ১৭ রানে ভর করে সাত উইকেট হারিয়ে ১২৮ রানের লড়াকু পুঁজি পায় ঢাকা।

খুলনা টাইগার্সের হয়ে ওয়েন পার্নেল ও মুকিদুল ইসলাম তিনটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রেনে তিন ঘণ্টায় ঢাকা থেকে খুলনা
৯ মে ঢাকায় আসছেন ভারতীয় পররাষ্ট্রস‌চিব
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন ও সেনাপ্রাঙ্গণ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কর্ণিয়ার কারণেই ঢাকাতে জ্যাম!
X
Fresh