• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে ভারতের দুর্দান্ত কামব্যাক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২৬
ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে ভারতের দুর্দান্ত কামব্যাক
ছবি- সংগৃহীত

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ভারতকে হারিয়ে সিরিজে এগিয়ে গিয়েছিল ইংল্যান্ড। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে রোহিত শর্মার দল। ঘরের মাঠে দ্বিতীয় টেস্টে ইংলিশদের ১০৬ রানের হারিয়েছে স্বাগতিকরা। এতে ১-১ ব্যবধানের সমতায় ফিরেছে ভারত।

ভারতের বিশাখাপত্তনমে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৩৯৬ রান সংগ্রহ করে ভারত। জবাবে ব্যাটিংয়ে নেমে ২৫৫ রানেরই গুটিয়ে যায় সফরকারীরা। এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে রোহিত-বুমরাহরা ২৫৫ রানের অলআউট হলে পাহাড় সমান ৩৯৯ রানের লক্ষ্য পায় স্টোকস-রুটরা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে দুই ইংলিশ ওপেনার জ্যাক ক্রাওলি ও বেন ডাকেট। দুজনের ব্যাট থেকে আসে ৫০ রান। ২৭ বলে ২৮ রান করে সাজঘরে ফেরেন ডাকেট। তৃতীয় দিনের শেষ মুহূর্তে ব্যাটিংয়ে আসেন রেহান আহমেদ। ৬৭ রানের এক উইকেট হারিয়ে দিন শেষ করে ইংল্যান্ড।

সোমবার (৫ ফেব্রুয়ারি) চতুর্থ দিনে ব্যাটিংয়ে নামেন আগের দিন অপরাজিত থাকা রেহান আহমেদ (৯) এবং জ্যাক ক্রাওলি (২৯)। ৩১ বলে ২৩ রান করে আউট হন রেহান। চতুর্থ উইকেটে ব্যাটিংয়ে এসে ওয়ানডে মেজাজে ব্যাট চালাতে থাকেন ওলি পোপ। তবে ইনিংস করতে পারেনি এই ডান হাতি ব্যাটার।

২১ বলে ২৩ রান করে ক্যাচ আউট হন পোপ। এদিন ব্যাট হাতে আলো ছাড়াতে পারেননি অভিজ্ঞ জো রুট। ১০ বলে ১৬ রান করে আউট হন এই ডান হাতি ব্যাটার। কিন্তু এক প্রান্ত আগলে রেখে ৮৩ বলে ফিফটি তুলে নেন ক্রাওলি।

তবে ১৩২ বলে ৭৭ রান করে কুলদ্বীপ যাদবের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই ডান হাতি ব্যাটার। এরপর ৩৬ বলে ২৬ রান করে বেয়ারস্টো আউট হলে ১১ রান করে তাকে সঙ্গ দেন অধিনায়ক বেন স্টোকস।

এরপর ইংলিশ শিবিরে হাল ধরেন বেন ফোকেস ও টম হার্টলি। তবে দলকে রক্ষার করতে পারেনি দুজনের কেউই। দুজনেই ৩৬ রানরে ইনিংস খেলে আউট হন। শেষ দিকে শোয়েব বাশির শূন্য রানে আউট হলে ২৯২ রানেরই অলআউট হয় ইংল্যান্ড। এতে ১০৬ রানের বড় জয় পায় স্বাগতিকরা।

ভারতের হয়ে জাসপ্রীত বুমরাহ ও রবিচন্দ্র অশ্বিন তিনটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও মুকেশ কুমার, কুলদ্বীপ যাদব ও অক্ষর প্যাটেল একটি করে উইকেট শিকার করেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দিল্লি বিমানবন্দরে বাংলাদেশি গার্মেন্টসের রপ্তানি বাড়ায় ভারতীয় ব্যবসায়ীদের আপত্তি
কারিনার নতুন অধ্যায় শুরু, কাঁধে এবার বড় দায়িত্ব
৯ মে ঢাকায় আসছেন ভারতীয় পররাষ্ট্রস‌চিব
বাইডেনের ‘জেনোফোবিক’ মন্তব্যে জাপান-ভারতের প্রতিবাদ 
X
Fresh