• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট নিয়ে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের সমঝোতা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২৪, ১৯:৫৫
অস্ট্রেলিয়া ও পাকিস্তান
ছবি- সংগৃহীত

চলতি বছরের শুরুটাই হচ্ছে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের উৎসব দিয়ে। একই প্রায় সময়ে বিপিএলসহ মোট পাঁচটি লিগ মাঠে গড়াতে চলেছে। সে কারণে আর্থিকভাবে যেমন ক্ষতিগ্রস্ত হবে এসব প্রতিযোগিতা এবং বিদেশি ক্রিকেটার পাওয়া নিয়েও তৈরি হয়ে শঙ্কট। এই বিষয়গুলো মাথায় রেখে সমঝোতা করেছে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। যার মাধ্যমে দেশ দুটি তাদের ফ্র্যাঞ্চাইজি আসর পিএসএল ও বিগ ব্যাশ (বিবিএল) একই সময়ে আয়োজন না করার বিষয়ে সম্মতি দিয়েছে। এই তথ্য নিশ্চিত করেছে পিসিবি চেয়ারম্যান জাকা আশারাফ।

বুধবার (১০ জানুয়ারি) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, পৃথিবীজুড়ে লিগের সংখ্যা এত বেশি হওয়ার ফলে সূচির সংঘর্ষ একটা বড় চিন্তার ব্যাপার। আমরা ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে একটা সমোঝতায় যেতে পেরেছি, যে ভবিষ্যতে বিগ ব্যাশ আর পিএসএল কখনও একই সময় আয়োজিত হবে না। আমরা ক্রিকেটারদের পাওয়ার ব্যাপারটা আলোচনা করেছি। উভয় বোর্ডই দুই লিগে মানসম্মত খেলোয়াড় রাখার ক্ষেত্রে ও এনওসির বিষয়টি আরও ভালোভাবে সামাল দেওয়ার ক্ষেত্রে সহায়তা করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন পিসিবি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান জাকা আশরাফ এবং পিএসএল কমিশনার নায়লা ভাট্টি। আগামী দুই মৌসুমের জন্য পিএসএলের ডিজিটাল স্বত্ব এবং সম্প্রচার স্বত্ব নিলামে বিক্রি হওয়ার ব্যাপারটি সংবাদ সম্মেলনে নিশ্চিত করেন নায়লা। পাকিস্তান অঞ্চলের জন্য ৬.৩ বিলিয়ন পাকিস্তানি রূপিতে বিক্রি হয়েছে টেলিভিশন স্বত্ব, ডিজিটাল স্বত্বের দাম উঠেছে ১.৯ বিলিয়ন।

১৩ ডিসেম্বর ড্রাফটের মাধ্যমে স্কোয়াড গঠন করেছে পিএসএলের ফ্র্যাঞ্চাইজিগুলো। ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে পিএসএলের নবম আসর। ২৪ জানুয়ারি শেষ হবে এবারের বিগ ব্যাশ লিগ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘লিটন বিশ্বমানের ক্রিকেটার’
শান্ত-লিটনদের চোখে জিম্বাবুয়ে যেন একটি শক্তিশালী অস্ট্রেলিয়া!
আবারও ভক্তের ওপর চড়াও সাকিব
অস্ট্রেলিয়ায় তাহসানের কনসার্ট
X
Fresh