• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

‘লারার ৪০০ রানের রেকর্ড ভেঙে দিতে পারে স্মিথ’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ জানুয়ারি ২০২৪, ২১:২৪
স্টিভেন স্মিথ
ছবি- সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজ থেকে লাল বলের ক্যারিয়ারের ইতি-টেনেছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। এ ছাড়াও ওয়ানডেতেও না খেলার ঘোষণা দিয়েছেন তিনি। তাই তার অভাব পূরণ করতে কাকে দেওয়া হবে ওপেনিংয়ে দায়িত্ব তা নিয়ে শুরু হয়েছে না আলোচনা। তবে স্টিভেন স্মিথকে দিয়ে ওপেন করানোর পরামর্শ দিয়েছেন সাবেক অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক।

অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক মনে করছেন স্মিথ দিয়ে ওপেন করালে ব্রায়ান লারার ৪০০ রানের রেকর্ড ভেঙে দিতে পারে সে ( স্মিথ)। এ ছাড়াও দ্রুত সময়ের মধ্যেই বিশ্বের সেরা ওপেনারদের একজন হয়ে উঠবেন এই অভিজ্ঞ ব্যাটার।

ক্লার্ক বলেন, স্মিথ যদি চায় ওপেন করতে এবং টিম ম্যানেজমেন্ট যদি তাকে সেই সুযোগ দেয়, তাহলে এক বছরের এক নম্বর টেস্ট ওপেনার হয়ে যাবে। সে তিন নম্বরে ব্যাটিং করতে পারলে, সে যেকোনো পজিশনে ব্যাটিং করতে পারবে। কৌশলগত ভাবে সে যথেষ্ট ভালো, বল ছেড়ে খেলতে পারে, তার হাত ও চোখের সমন্বয়ও দারুণ।

তিনি বলেন, আমার মনে হয় সে (স্মিথ) লারার রেকর্ড ভাঙার চ্যালেঞ্জটার জন্যই অপেক্ষা করছে। খাজা, ওয়ার্নার কিংবা মার্নাসের ডাবল সেঞ্চুরির জন্য সে অপেক্ষা করতে চায় না, নিজে ডাবল সেঞ্চুরি করতে চায়। সে যদি ব্রায়ান লারার ৪০০ রানের রেকর্ড ভেঙে দেয় তাহলে আমি অবাক হব না। কারণ, তার সেই যোগ্যতা আছে। আর এখন (ওপেন করলে) ব্যাটিং করার জন্য পুরো দিন পাবে।

তবে কয়েক দিন আগেই অজি অধিনায়ক প্যাট কামিন্স জানিয়েছিলেন স্মিথকে দিয়ে ওপেন করানোর কোনো পরিকল্পনা নেই তার। কামিন্স বলেছিলেন, চার নম্বরে স্মিথের পারফরম্যান্সে আমি বেশ খুশি। নিশ্চিতভাবেই তিনে লাবুশেনে, চারে স্মিথ, পাঁচে ট্রভিস হেড ও ছয় নম্বরে মিচেল মার্শ দারুণ পারফরম করছে। তাই আমার প্রথম ভাবনা হচ্ছে, সম্ভবত এটাকে ব্যাহত না করা। তবে শোনা যাচ্ছে ওয়ার্নারের বদলে ক্যামেরন গ্রিনকে ওপেনিংয়ে দেখা যেতে পারে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‌‘অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ-ইতালি’
ট্রান্সজেন্ডার অধ্যায় বাদসহ যা চায় হেফাজতে ইসলাম
মেসির রেকর্ড অ্যাসিস্ট আর সুয়ারেজের হ্যাটট্রিকে মায়ামির গোলবন্যা
রান না পেলেও লিটনের পরিশ্রমে সন্তুষ্ঠ ব্যাটিং কোচ
X
Fresh