• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক
  ০৫ জানুয়ারি ২০২৪, ২১:৪০
বাংলাদেশ জাতীয় দল
ছবি- সংগৃহীত

চলতি বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আসর শুরুর ছয় মাস আগেই পুর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে আইসিসি। আগামী পহেলা জুন উদ্বোধনী ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রর মুখোমুখি হবে কানাডা। ৭ জুন ডালাসে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

শুক্রবার (৫ জানুয়ারি) নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। সবমিলিয়ে ৯টি (যুক্তরাষ্ট্রের তিনটি এবং উইন্ডিজ মাটিতে ছয়টি) ভেন্যুতে হবে এবারের বিশ্বকাপ আসর। আগামী ২৯ জুন ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে ফাইনাল দিয়ে আসরের পর্দা নামবে।

প্রথমবার ২০ দলকে নিয়ে আয়োজিত টুর্নামেন্টে ৪টি গ্রুপে ভাগ করে হবে প্রথম পর্ব। প্রতিটি গ্রুপে ৫টি করে দল রয়েছে। গ্রুপপর্ব চলবে ১৮ জুন পর্যন্ত। প্রতি গ্রুপ থেকে ২টি করে দল উঠবে সুপার এইটে। ২৬ ও ২৭ জুন মাঠে গড়াবে আসরের দুটি সেমিফাইনাল ম্যাচ। যার একটি গায়ানায় এবং অপরটি ত্রিনিদাদে।

গ্রুপ পর্বে প্রতিটি দল ৪টি করে ম্যাচ খেলবে। ‘ডি’ গ্রুপে থাকা বাংলাদেশ তাদের ৪টি ম্যাচের দুটি খেলবে ওয়েস্ট ইন্ডিজ আর অন্য দুটি খেলবে যুক্তরাষ্ট্রে।

নিজেদের দ্বিতীয় ম্যাচে ১০ জুন শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। দুই দিন বিরতির পর (১২ জুন) টাইগারদের তৃতীয় ম্যাচ নেদারল্যান্ডসের বিপক্ষে এবং ১৬ তারিখ গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালকে মোকাবিলা করবে।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিসিসির সঙ্গে বাংলাদেশের সম্পর্কের নবদিগন্ত উন্মোচন
বাংলাদেশের তৈরি পোশাক বিশ্বের ১৬০ দেশে: নানক
কোহলিকে আটকানোর ছক কষছেন বাবর
হজ ভিসায় ৩ শহরের বাইরে যেতে মানা
X
Fresh