• ঢাকা মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
logo

এশিয়ান গেমস ২০২৩

নিজের সেরাটা দেখিয়ে জাতীয় দলে জায়গা করে নিতে চান তানভীর

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ৩১ জুলাই ২০২৩, ১২:১৫
ছবি- সংগৃহীত

সদ্য শেষ হওয়া প্রিমিয়ার লিগে রহমতগঞ্জের জার্সিতে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন সেন্টারব্যাক তানভীর হোসেন। ভালো খেলার পুরস্কারটাও মিলেছে তার সাথে সাথেই। প্রথমবারের মতো অনূর্ধ্ব-২৩ জাতীয় দলে ডাক পড়েছে এই ডিফেন্ডারের।

আসন্ন এশিয়ান গেমসকে সামনে রেখে ২২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাফুফে। চীনে আগামী সেপ্টেম্বরে পর্দা উঠবে টুর্নামেন্টটির। এবারের আসরে গ্রুপ পর্বে চীন, মিয়ানমার ও ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

প্রথমবারের মতো এত বড় আসরে ডাক পেলেও সেটি নিয়ে মোটেও বিচলিত নন তানভীর। বরং এশিয়ার সেরা মঞ্চে নিজেদের সেরাটা দিয়ে বুক চিতিয়ে লড়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন তরুণ-মেধাবী এই ফুটবলার।

তানভীর বলেন, ‘নিঃসন্দেহে এশিয়ান গেমসে বিশ্বের অন্যতম সেরা ক্রীড়া ইভেন্টগুলোর একটি। এমন একটি আসরে আমি অংশ নিতে পেরে গর্বিত। দেশকে প্রতিনিধিত্ব করা, দেশের জার্সিতে আন্তর্জাতিক ইভেন্টে খেলার চেয়ে বড় সম্মান আর নেই। আমি আমার পারফরম্যান্স দিয়ে দেশের জন্য ভালো কিছু বয়ে আনার চেষ্টা করব এবং এটা আমি সর্বদাই করে থাকি।’

তিনি আরও বলেন, ‘আমরা কঠিন গ্রুপে পড়েছি। চীন, মিয়ানমার, ভারতের মতো শক্ত প্রতিপক্ষকে আমাদের মোকাবিলা করতে হবে। তবে এসব নিয়ে আমরা মোটেও উদ্বিগ্ন নই। প্রতিপক্ষ কঠিন হলেও তাদের হারানোর ক্ষমতা আমাদের আছে। আমি অন্তত আত্মবিশ্বাসী যে গত আসরের মতো এবারও আমরা ভালো খেলব।’

বয়সে তরুণ হলেও তানভীরের আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে অনেক। বয়সভিত্তিক জাতীয় দলের জার্সিতে অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ ও এএফসি কাপের বাছাইপর্বে খেলেছেন তিনি। এ ছাড়া অনূর্ধ্ব-২০ সাফেও খেলার অভিজ্ঞতা রয়েছে এ ডিফেন্ডারের।

ঘরোয়া লিগ-টুর্নামেন্টেও দারুণ সফল এক ফুটবলার তিনি। সাইফ স্পোর্টিং ক্লাবেই তিনি খেলেছেন দীর্ঘ পাঁচ মৌসুম। পরে ২০২২-২৩ মৌসুমে নাম লেখান রহমতগঞ্জে। ক্যারিয়ারে দুই ক্লাবেই নিজের প্রতিভার স্বাক্ষর রেখে সামনে আরো বড় ক্লাবে যাওয়ার অপেক্ষায় তিনি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh