• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

মেসির দ্রুততম গোলের কীর্তিতে হারল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ জুন ২০২৩, ২০:৩৩
মেসির দ্রুততম গোলের কীর্তিতে হারল অস্ট্রেলিয়া
ছবি- সংগৃহীত

২০২২-২৩ মৌসুমের ক্লাব ফুটবল শেষে ফিফা জুন উইন্ডোতে মাঠে নেমেছিল বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা। লাতিন দলটির এশিয়া সফরে উন্মাদনার কোনো কমতি ছিল না সমর্থকদের মধ্যে। দুটি প্রীতি ম্যাচের প্রথমটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেই জয়ের দেখা পেয়েছে লিওনেল মেসির দল। আর্জেন্টাইন অধিনায়ক ও পেজেল্লার গোলে সকারুজদের ২-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তেরা।

বৃহস্পতিবার (১৫ জুন) ওয়ার্কার্স স্টেডিয়ামের ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায়, ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে সোনালি ট্রফির স্বাদ পাওয়া আর্জেন্টিনা। লিওনেল মেসির গোলে এগিয়ে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা। ডি-বক্সের বাইরে থেকে এনজো ফার্নান্দেজের পাস থেকে দুর্দান্ত এক শটে গোলরক্ষক রায়ানকে পরাস্ত করে লক্ষ্যভেদ করেন এলএমটেন।

ম্যাচের এক মিনিট ২০ সেকেন্ডে গোল করেন মেসি। আর এটি আর্জেন্টাইন ফুটবলারদের মধ্যে চতুর্থ দ্রুততম গোল। একই সঙ্গে মেসির ক্যারিয়ারে সবচেয়ে দ্রুততম গোল। এর আগে, মেসির দ্রুততম গোলটি ছিল ২ মিনিট ২৬ সেকেন্ডে। ব্রাজিল বিশ্বকাপে নাইজেরিয়ার বিপক্ষে এ গোলটি করেছিলেন মেসি।

আর্জেন্টাইনদের হয়ে সবচেয়ে দ্রুততম গোলটি গ্যাব্রিয়েল বাতিস্তুতার। চিলির বিপক্ষে মাত্র ৪০ সেকেন্ডে গোল করেছিলেন তিনি। এ ছাড়া ব্রাজিলের বিপক্ষে ফ্রাঙ্ক ৫০ সেকেন্ডে এবং মেক্সিকোর বিপক্ষে মাউরো ইকার্দি এক দশমিক ১১ সেকেন্ডে গোল করে যথাক্রমে দুইয়ে এবং তিনে রয়েছেন।

ম্যাচের প্রথমার্ধেই আরও বেশ কিছু সুযোগ পেয়েছিল বিশ্বচ্যাম্পিয়নরা। তবে ফিনিশিংয়ের অভাবে লক্ষ্যভেদ করতে পারেনি লাতিন আমেরিকার দেশটি। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় লিওনেল স্ক্যালোনির শিষ্যরা।

বিরতি থেকে ফিরে আরও বিধ্বংসী হয়ে উঠে মেসির দল। আধিপত্য বজায় রেখে ম্যাচের ৬৮তম মিনিটে আবারও এগিয়ে যায় আকাশি-নীল জার্সিধারীরা।

রদ্রি ডি পলের অ্যাসিস্টে লিড বাড়ান গ্যারম্যান পেজেল্লা। অজিদের গোলরক্ষক রায়ানকে পরাস্ত করেন তিনি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং
আজ ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী
অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী আসছেন মঙ্গলবার
মেসিকে নিয়েই আর্জেন্টিনার শক্তিশালী দল ঘোষণা 
X
Fresh