• ঢাকা সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
logo

ফিফার নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল সোহাগের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ মে ২০২৩, ১০:৫১
ফিফার নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল সোহাগের
ছবি- সংগৃহীত

আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) দেওয়া দুই বছরের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আপিল করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

সোহাগের পক্ষ থেকে তার আইনজীবী এই আপিল করেছেন। এ জন্য মোটা অঙ্কের কোর্ট ফিও দিয়েছেন বাফুফের সাবেক এই সাধারণ সম্পাদক।

সোহাগের আইনজীবী জানিয়েছে, নিয়মানুযায়ী এটির শুনানি হবে।

এর আগে, আর্থিক অনিয়ম ও অসঙ্গতির কারণে গত ১৪ এপ্রিল আবু নাঈম সোহাগকে ফিফা থেকে ২ বছরের জন্য নিষিদ্ধ করা হয়। তার বিরুদ্ধে ৫০ পাতার একটি প্রতিবেদনও দেয় ফিফা। সেখানে মোটাদাগে চার ধারার অধীনে মোট ৩০৬টি পয়েন্টে অভিযোগের বর্ণনা দিয়ে সত্যতার প্রমাণের কথা বলা হয়। এ সময় ফুটবল সংশ্লিষ্ট সব ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার পাশাপাশি তাকে প্রায় ১২ লাখ টাকা জরিমানাও করে বৈশ্বিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। এ ছাড়া এই জরিমানা পরিশোধের জন্য এক মাসের সময়সীমাও বেধে দেয় ফিফা।

বাফুফে সাধারণ সম্পাদকের এমন ঘটনা প্রকাশ্যে আসার পর উত্তাল হয় দেশের ফুটবলাঙ্গন। এরপর তাকে বাফুফের কার্যক্রম থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করে দেশের ফুটবল ফেডারেশন।

২০০৫ সালে কম্পিটিশন ম্যানেজার হিসেবে বাফুফেতে যোগ দেওয়া সোহাগ, ২০১১ সালে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এবং এরপর ২০১৩ সালে পূর্ণ সাধারণ সম্পাদকের দায়িত্ব পান তিনি। তিনি প্রায় ১০ বছর বাফুফের সাধারণ সম্পাদক হিসেবে ছিলেন।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাবেক মন্ত্রীর চার ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা
মার্কিন নিষেধাজ্ঞার কবলে চীনা ৩৭ কোম্পানি
জামাল ভূঁইয়ার ২ কোটি টাকা পরিশোধে আর্জেন্টাইন ক্লাবকে ফিফার নির্দেশ
১৪ দিন বৈধ আগ্নেয়াস্ত্র প্রদর্শনেও নিষেধাজ্ঞা 
X
Fresh