• ঢাকা রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
logo

যুব গেমসের অ্যাথলেটিক্সে নতুন ৬ রেকর্ড

অনলাইন ডেস্ক
  ০৩ মার্চ ২০২৩, ১৮:৩৬
ফাইল ছবি

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় আয়োজিত শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস-এর অ্যাথলেটিক্স ডিসিপ্লিনের দ্বিতীয় দিনে ছয়টি যুব রেকর্ড হয়েছে।

শুক্রবার (৩ মার্চ) বাংলাদেশ আমি স্টেডিয়ামে অনুষ্ঠিত শটপুট তরুণ ইভেন্টে ১৪ দশমিক ৯৬ মিটার দূরত্ব অতিক্রম করে নতুন যুব রেকর্ড গড়েন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার আলী আকবর। ২০১৮ সালে প্রথম যুব বাংলাদেশ গেমসে এই ইভেন্টে খুলনা বিভাগের তন্ময় বৌদ্ধ ১২ দশমিক ৫৮ মিটার অতিক্রম করেছিলেন।

হাইজাম্প তরুণ ইভেন্টে ১ দশমিক ৮৪ মিটার লাফিয়ে নতুন যুব রেকর্ড গড়েছেন খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার তামিম হোসেন। ২০১৮ সালে প্রথম যুব বাংলাদেশ গেমসে এই ইভেন্টে রাজশাহী বিভাগের জুলফিকার নাইম লাফিয়েছিলেন ১ দশমিক ৭৯ মিটার।

৪০০মিটার তরুণী ইভেন্টে ৫৯ দশমিক ১৫ সেকেন্ড সময় নিয়ে নতুন যুব রেকর্ড গড়েছেন রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থার উম্মে সুলতানা পপি। ২০১৮ সালে প্রথম যুব বাংলাদেশ গেমসে এই ইভেন্টে একই বিভাগের শিউলী খাতুন সময় নিয়েছিলেন ১ ঘণ্টা ১ মিনিট ১০ সেকেন্ড।

লংজাম্প তরুণী ইভেন্টে ৫ দশমিক ২৬ মিটার উচ্চতা অতিক্রম করে নতুন যুব রেকর্ড গড়েছেন রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থার মোছাম্মত সুমাইয়া আক্তার। ২০১৮ সালে প্রথম যুব বাংলাদেশ গেমসে এই ইভেন্টে খুলনা বিভাগের তিন্নি হাসান সুইটি ৫ দশমিক ১৫ মিটার উচ্চতা অতিক্রম করেছিলেন।

শটপুট তরুণী ইভেন্টে ১০ দশমিক ২৪ মিটার দূরত্ব অতিক্রম করে নতুন যুব রেকর্ড গড়েছেন খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার জয়ীতা। ২০১৮ সালে প্রথম যুব বাংলাদেশ গেমসে এই ইভেন্টে ঢাকা বিভাগের শারমিন আক্তার ৮ দশমিক ৮৭ মিটার দূরত্ব অতিক্রম করেছিলেন।

হাইজাম্প তরুণী ইভেন্টে ১ দশমিক ৫২ মিটার লাফিয়ে নতুন যুব রেকর্ড গড়েছেন রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থার তাসমিয়া হোসেন। ২০১৮ সালে প্রথম যুব বাংলাদেশ গেমসে এই ইভেন্টে ঢাকা বিভাগের জান্নাতুল লাফিয়েছিলেন ১ দশমিক ৪২ মিটার।

শুক্রবার ৬টি প্রতিযোগিতায় মধ্যে ৫টি স্বর্ণ, ৬টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জসহ মোট ১৫টি পদক জিতে দিনের সেরা খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থা। ৩টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জসহ মোট ৬টি পদক জিতে দ্বিতীয় রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থা। এবং ২টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জসহ মোট ৪টি পদক জিতে দিনে তৃতীয় রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থা।

এছাড়া সকালে বাংলাদেশ আর্মি স্টেডিয়াম হাইজাম্প তরুণ, দুশ’ মিটার স্প্রিন্ট তরুণ ও তরুণী এবং বিকালে দুই বিভাগে চারশ’ মিটার স্প্রিন্ট এবং হাইজাম্প তরুণী সম্পন্ন হয়।

আগামীকাল শনিবার ৫টায় সমাপনীতে ৪টি ইভেন্ট হবে। তার মধ্যে ৮০০ মিটার তরুণ-তরণী ও ১০০ মিটার তরুণ-তরুণী। অ্যাথলেটদের ৪টা ৪৫ মিনিটে রিপোর্টিং। প্রতিযোগিতা শুরু বিকাল ৫টায়। আগামীকালের প্রতিযোগিতার প্রথম ইভেন্ট ৮০০ মিটার তরুণী, দ্বিতীয় ৮০০ মিটার তরুণ, তৃতীয় ১০০ মিটার তরুণী ও চতুর্থ ইভেন্ট ১০০ মিটার তরুণ।

সমাপনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। আন্ত:জেলা ও বিভাগীয় পর্যায় শেষে ২৬শে ফেব্রুয়ারি ঢাকায় শুরু হয় শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসের চূড়ান্ত পর্ব। ২৪টি ডিসিপ্লিনে ১৯৩টি ইভেন্টে লড়াই করছেন প্রায় চার হাজার অ্যাথলেট।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আলোচিত হারমোসোর গোলেই অলিম্পিকে স্পেন
মেসি ও ডি মারিয়ার অলিম্পিক খেলা নিয়ে যা জানালেন মাসচেরানো
ব্রাজিলকে কাঁদিয়ে অলিম্পিকের মূল পর্বে আর্জেন্টিনা
অলিম্পিক থেকে বাদ পড়ার শঙ্কায় আর্জেন্টিনা-ব্রাজিল