Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

পরিবার, সতীর্থদের উপস্থিতিতে শেষ বিদায় সায়মন্ডসের

পরিবার, সতীর্থদের উপস্থিতিতে শেষ বিদায় সায়মন্ডসের
ছবি- সংগৃহীত

ভক্ত, পরিবার, বন্ধু-বান্ধব এবং সাবেক সতীর্থদের উপস্থিতিতে শেষ বিদায় নিয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যান্ড্রু সায়মন্ডস।

আজ (২৭ মে) শুক্রবার অস্ট্রেলিয়া সময় দুপুর ২টা থেকে ৪টার মধ্যবর্তী সময়ে এই তারকা অজি ক্রিকেটারকে শেষ বিদায় জানায় সবাই।

গত ১৪ মে রাতে এক সড়ক দুর্ঘটনায় মাত্র ৪৬ বছর বয়সে পৃথিবী থেকে বিদায় নেন সায়মন্ডস। এই ক্রিকেটারের শেষ বিদায় উপলক্ষে অস্ট্রেলিয়ার টাউনসভিলের মেমোরিয়াল সার্ভিসে সায়মন্ডসের শেষকৃত্যের আয়োজন করা হয়। ভক্ত, বন্ধু-বান্ধব এবং সাবেক সতীর্থদের সঙ্গে শেষ বিদায় নেওয়ার পর তার পরিবার সায়মন্ডসের শেষকৃত্য সম্পন্ন করবেন।

এদিন সায়মন্ডসকে শেষবারের মতো দেখার জন্য এই ক্রিকেটারের সাবেক সতীর্থদের মধ্যে অনেকেই উপস্থিত ছিলেন। এরমধ্যে প্রিয় বন্ধুর উদ্দেশ্যে শেষবারের মতো পোডিয়ামে দাঁড়িয়ে কথা বলেন রিকি পন্টিং, অ্যাডাম গিলক্রিস্ট, ড্যারেন লেহম্যান, জিমি মাহের এবং ম্যাথু মটরা।

সায়মন্ডস অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট খেলে ৪০.৬১ গড়ে ১ হাজার ৪৬২ রান করেছেন এবং অফ-স্পিন এবং মিডিয়াম পেস বোলিং করে ২৪টি উইকেট নিয়েছেন। ২০০৮ সালে সিডনি টেস্টে ভারতের বিরুদ্ধে তার দুর্দান্ত ১৬২ রানের অপরাজিত ইনিংসে ভর করে ১২২ রানের জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

অজি দলের হয়ে ২০০৩ এবং ২০০৭ বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্যও ছিলেন তিনি। ১৯৮ ওয়ানডেতে ৫০৮৮ রানের পাশাপাশি ১৩৩ উইকেট আছে সায়মন্ডসের নামের পাশে। ১৪ টি-টোয়েন্টিতে ৮ উইকেট ও ৩৩৭ রান নিয়েছেন সায়মন্ডস। আইপিএলেও ছিলেন সফল। ৩৯ ম্যাচে ৯৭৪ রানের পাশাপাশি নিয়েছেন ২০ উইকেট। জিতেছেন আইপিএল শিরোপাও।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS