Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

আচমকা সুযোগ পেলেও বাংলাদেশকে চমকে দিয়েছেন রাজিথা

তামিমকে ফিরিয়ে সতীর্থদের সঙ্গে উদ্যাপনে কাসুন রাজিথা

ব্যাট হাতে বাংলাদেশকে ভুগিয়েছিলেন লঙ্কান লোয়ার-অর্ডারের ব্যাটার বিশ্ব ফার্নান্দো। ১৭ রান করতে খেলেন ৮৪ বল তার ছেয়েও বড় কথা, অ্যাঞ্জেলো ম্যাথুসকে ২০০ (১৯৯) রানের কাছে নিয়ে যেতে বেশ দারুণ সঙ্গ দেন বিশ্ব।

তবে চলতি টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করার সময় শরিফুল ইসলামের বল এসে মাথায় লাগলেও ব্যাটিং করে যান। এরপর ৮ ওভার বোলিং করার পর হঠাত করেই ফিরে যান সাজঘরে। পরে হাসপাতালেও নেয়া হয় তাকে। তাই বিশ্ব’র কনকাশন হিসেবে বোলিং করতে নামেন আরেক পেসার কাসুন রাজিথা। আচমকা সুযোগ পেলেও যেন সব প্ল্যান করেই নামেন তিনি। নাজমুল হোসেন শান্তকে ফেরান ১ রানে। এরপর অধিনায়ক মুমিনুল হককে ক্লিন বোল্ড করে ফেরান সাজঘরে।

৮৮ রানের ইনিংস খেলা লিটন দাসের উইকেটও নিয়েছেন। লিটনকে ফেরানোর পরের বলেই বোল্ড করেন বিশ্রাম থেকে ফেরা ১৩৩ রান করা তামিম ইকবালকে।

হুট করে এসেই সব নিজের করে নিতে মোটেই সময় নেননি এই লঙ্কান পেসার। তবে সুযোগ পাওয়াটা তাকেও অবাক করেছিল। চতুর্থ দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে বলেছেন, ‘সুযোগ পেয়ে আমি নিজেও অবাক হয়েছিলাম।’

স্বাগতিক পেসাররা যেখানে একটি উইকেটও নিতে পারেননি, সেখানে কাসুন রাজিথা নিয়েছেন ৪টি উইকেট। নিজে ভালো করলেও মনে করছেন, শেষ দিনে ভালো সুবিধা পাবে স্পিনাররা।

‘উইকেট আসলেই ব্যাটসম্যানদের জন্য ভালো। চতুর্থ দিনেও বেশ ভালো টার্ন এসেছে, আমি মনে করি আগামীকালও ভালো টার্ন পাওয়া যাবে। এটি ব্যাটিং-বান্ধব উইকেট ছিল। আমি এই উইকেটে আমার স্বাভাবিক লাইন এবং লেংথ বজায় রেখেছিলাম যা দারুণ ভাবে কাজ করেছিল।’

বাংলাদেশ বেশ ভালো ব্যাটিং করার কথা উল্লেখ করে রাজিথা জানিয়েছেন, আগামীকাল নিজেদের ব্যাটাররাও ভালো ভাবে সামাল দিতে পারবেন।

‘আমি মনে করি বাংলাদেশ আজ ও গতকাল খুব ভালো ব্যাটিং করেছে। আমার মনে হয় আগামীকাল সারাদিন ব্যাটিং করার ভালো সুযোগ আছে। ব্যাটিংয়ের জন্য ভালো উইকেট এবং আমাদের ব্যাটসম্যানরা সত্যিই ভালো। আমি মনে করি আমরা পরিস্থিতি সামাল দিতে পারব।’

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS