Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ এপ্রিল ২০২২, ১৬:৫১
আপডেট : ৩০ এপ্রিল ২০২২, ১৭:৫২

বিপিএলের বিপদ বাড়াচ্ছে দক্ষিণ আফ্রিকা

ছবি- সংগৃহীত

জনপ্রিয়তা পায়নি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের (সিএসএ) আয়োজিত গ্লোবাল টি-টোয়েন্টি লিগ বা মানসি সুপার লিগ। বাণিজ্যিকভাবে ব্যর্থ হওয়ায় এবার এস এ আরেকটি ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ আয়োজন করতে যাচ্ছে ব্রডকাস্টার সুপার স্পোর্টসকে সঙ্গে নিয়ে।

বলা হয়েছে আগামী বছর জানুয়ারিতে অনুষ্ঠিত হবে প্রথম আসর। এরপর প্রতি বছর জানুয়ারি মাসেই বসবে আসর। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের এমন সিদ্ধান্তে বিপদ বাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)।

প্রতি বছর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ডিসেম্বর-জানুয়ারিতে মাসে আয়োজন করে বিপিএল। যদিও সেটা নির্দিষ্ট নয়। তবে এই সময়টাতেই হয়ে আসছে। এখন একই সময়ে বিপিএল ও দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি টুর্নামেন্ট অনুষ্ঠিত হলে বিদেশি তারকা সংকটে পড়তে পারে বিপিএল।

নিজেদের টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন নিয়ে সিএসএ জানায়, বড় লক্ষ্য নিয়েই শুরু হতে যাচ্ছে লিগটি। এই টুর্নামেন্টে খেলোয়াড়দের জন্য থাকবে চওড়া পারিশ্রমিক। যা আইপিএলের পরে বিশ্বের অন্যান্য টুর্নামেন্টগুলোর চেয়ে বেশি আয়ের সুযোগ থাকবে।

টুর্নামেন্টে থাকছে ছয়টি দল। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হতে যাওয়া লিগের পয়েন্ট হিসেবে ৪ দল উঠবে প্লে অফ পর্বে। মোট ৩৩টি ম্যাচ হবে আসরে।

এ নিয়ে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) প্রধান নির্বাহী কর্মকর্তা ফুললেটসি মোসেকি জানান, ‘আমরা এরমধ্যেই দেশি ও বিদেশি বিনোয়গকারীর কাছ থেকে সাড়া পেয়েছি। আশা করি খুব দ্রুতই গুছিয়ে ফেলতে পারব।’

ব্রডকাস্ট কোম্পানি সুপার স্পোর্টসের প্রধান নির্বাহী মার্কো জুরি মনে করেন, এই টুর্নামেন্ট বদলে দেবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটকে।

‘আমরা যদি প্ল্যান অনুযায়ী এগুতে পারি তাহলে পুরোপুরি বদলে যাবে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট।’

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS