Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

বিতর্ক মাথায় নিয়ে লঙ্কান দলের কোচ হচ্ছেন মালিঙ্গা

লাসিথ মালিঙ্গা

আগামী ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কা সফর করতে যাচ্ছে অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজের জন্য শ্রীলঙ্কা দলের পেস বোলিং কোচের দায়িত্ব পেতে যাচ্ছেন দেশটির কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এখনও এ ব্যপারে কিছু না জানালেও দলের পরামর্শক মাহেলা জয়াবর্ধনে লঙ্কা ক্রিকেট বোর্ডকে মালিঙ্গার নাম সুপারিশ করেছেন পেস বোলিং কোচ হিসেবে।

২০১৪ সালে মালিঙ্গার নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল শ্রীলঙ্কা। মূলত অজিদের বিপক্ষে সিরিজে মালিঙ্গার পুরনো অভিজ্ঞতা কাজে লাগাতেই সাবেক অধিনায়ককে ড্রেসিংরুমে চাইছেন জয়াবর্ধনে।

মালিঙ্গা বিশ্বকাপ জেতালেও তাকে আবার ফেরানো নিয়ে কিছুটা উদ্বিগ্ন লঙ্কান ক্রিকেট। এ কারণ, অধিনায়ক থাকাকালীন সময়েও মালিঙ্গা সবার পছন্দের পাত্র ছিল না। সে সময় দলে থাকা কালীন অনেকেই মালিঙ্গার ব্যবহার নিয়ে কথা তুলেছিলেন। তাই বলাই যায়, বিতর্ক মাথায় নিয়ে আবারও শ্রীলঙ্কা দলের ড্রেসিং রুমে ফিরতে যাচ্ছেন লাসিথ মালিঙ্গা।

অস্ট্রেলিয়া সিরিজের জন্য এরই মধ্যে ২০ সদস্যের দল ঘোষণা করেছে এসএলসি। দলের অধিনায়ক করা হয়েছে দাশুন শানাকাকে। আগামী ১১, ১৩, ১৫, ১৮ ও ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

শ্রীলঙ্কা দল: দাশুন শানাকা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, আভিশকা ফার্নান্দো, পাথুম নিশানকা, দানুশকা গুনাথিলাকা, কুশাল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, চামিকা করুণারত্নে, মাহেশ থিকসেনা, দুশমন্ত চামেরা, কামিল মিশ্র, প্রবীন জয়াবিক্রমা, রামেশ মেন্ডিস, উইনিন্দু হাসারাঙ্গা, লাহিরু কুমারা, নুয়ান থুসারা, জানিথ লিয়ানঙ্গে, বিনুরা ফার্নান্দো, জেফরি ভান্ডারসে ও শিরান ফার্নান্দো।

এম/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS