Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৩ জানুয়ারি ২০২২, ১৮:১৯
আপডেট : ১৩ জানুয়ারি ২০২২, ১৮:৩৩
discover

বিসিএল

ইন্ডিপেন্ডেন্স কাপের ফাইনাল নিশ্চিত করল সেন্ট্রাল ও সাউথ জোন

এবার বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ৫০ ওভারের টুর্নামেন্টের নামকরণ করা হয়েছিল ইন্ডিপেন্ডেন্স কাপ। চার দলের আসরে লিগ পর্ব শেষ হয়েছে বৃহস্পতিবার।

সিলেটের দুটি মাঠে চার দলের ৮ ম্যাচ শেষে ফাইনাল নিশ্চিত করেছে ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি সাউথ জোন। লিগে তিন ম্যাচে দুটি ম্যাচে জয় পায় সেন্ট্রাল জোন ও সাউথ জোন।

এর মধ্য দিয়ে টুর্নামেন্ট থেকে বাদ পড়ল ইসলামী ব্যাংক ইস্ট জোন ও বিসিবি নর্থ জোন। টুর্নামেন্টে একটি করে ম্যাচ জিতেছিল দল দুটি। ইস্ট জোনে খেলেছিলেন তামিম ইকবাল এবং নর্থ জোনের হয়ে খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হয় সেন্ট্রাল জোন ও সাউথ জোন। প্রথমে ব্যাট করে ৮ উইকেটে মাত্র ২২০ রান তোলে সাকিব বিহীন সেন্ট্রাল। শেষ দিকে আবু হায়দার রনি ২৭ বলে ৬টি চার ও ৪টি ছয়ে ৫৪ রানের ইনিংস না খেললে দুইশ রানও পেত না সেন্ট্রাল। রনি ছাড়া ৪৬ (৯৫) রানের ইনিংস খেলেন আব্দুল মাজিদ।

সাউথ জোনের হয়ে ৪ উইকেট নেন মোস্তাফিজুর রহমান ও ৩ উইকেট নেন মেহেদী হাসান। ১ উইকেট নেন কামরুল ইসলাম।

জবাবে ব্যাট করতে নেমে ১ ওভার ২ বল হাতে রেখেই ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় সাউথ জোন। দলের জয়ে ৬৫ রানের ইনিংস খেলেন তৌহীদ হৃদয়, পিনাক ঘোষ ৫৪ ও জাকির হোসেন করেন ৪০ রান।

সেন্ট্রালের পক্ষে ২ উইকেট নেন হাসান মুরাদ। ১টি করে উইকেট নেন মোসাদ্দেক হোসেন, সৌম্য সরকার ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

No description available.

দিনের অন্য ম্যাচে একাডেমি মাঠে নর্থ জোনকে ৪ উইকেটে হারিয়েছে ইস্ট জোন। সকালে আগে ব্যাট করতে নেমে নর্থ জোন সংগ্রহ করে ৪৯.৫ ওভারে সব উইকেট হারিয়ে ২১৬ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ (৮৭) রানের ইনিংস খেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া ৫৪ রান করেন মার্শাল আইয়ুব। ইস্টের পক্ষে ৩ উইকেট নেন নাঈম হাসান। ২ উইকেট নেন তানভির ইসলাম। ১টি করে উইকেট নেন রুবেল হোসেন ও আলাউদ্দিন বাবু।

লক্ষ্য টপকাতে নেমে শুরুতে উইকেট হারালেও তামিম ইকবাল ও ইমরুল কায়েসের ব্যাটে ঘুরে দাঁড়ায় ইস্ট জোন। তামিম ৩৫ (৩৮) রান করে বিদায় নিলেও কায়েস খেলেন ৮১ বলে ৭১ রানের দুর্দান্ত ইনিংস।

এরপর আফিফ হোসেনের ২৬, শাহাদাত হোসেনের ২৬ ও শেষ দিকের ব্যাটারদের উপর ভর করে ৪ উইকেট জারিয়ে ৭৩ বল বাকি থাকতেই ৪ উইকেটের জয় পায় ইস্ট জোন।

নর্থ জোনের হয়ে ৩ উইকেট নেন মাহমুদউল্লাহ। ১টি উইকেট করে নেন শফিউল ইসলাম, শফিকুল ইসলাম ও সাবজামুল ইসলাম।

আগামী ১৫ জানুয়ারি সকাল ৯টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনাল।

এম/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS