Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ নভেম্বর ২০২১, ২০:২৩
আপডেট : ২৯ নভেম্বর ২০২১, ২০:৩২
discover

ফ্লাইট বাতিল, মেয়েদের দেশে ফেরা নিয়ে জটিলতা

ফ্লাইট বাতিল, মেয়েদের দেশে ফেরা নিয়ে জটিলতা

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে প্রথমবারের মতো জায়গা করে নিল বাংলাদেশ নারী ক্রিকেট দল।

কিন্তু করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট 'ওমিক্রন' সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে বিপাকে পড়ছেন তারা। মেয়েদের দেশে ফেরানো নিয়ে তৈরি হচ্ছে একের পর এক জটিলতা।কারণ দক্ষিণ আফ্রিকায় ওমিক্রন শনাক্ত হওয়ায় দেশটির সঙ্গে ফ্লাইট বাতিল করেছে বাংলাদেশসহ বিশ্বের বহু দেশ।

বিমান যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় বাংলাদেশের নারী ক্রিকেট দল জিম্বাবুয়েতে আটকে পড়ে। এরপর চাটার্ড ফ্লাইটে সেখান থেকে তাদের নামিবিয়ায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে আবার চাটার্ড ফ্লাইটে তারা ওমানের রাজধানী মাসকাটের উদ্দেশে পাড়ি দিয়েছে। বাংলাদেশ সময় আজ রাতেই তাদের বিমানটি মাসকাটে অবতরণ করার কথা রয়েছে। কিন্তু সালমা-রুমানারা আকাশে থাকতেই তৈরি হলো নতুন জটিলতা।

ওমান থেকে যে বিমানটিতে নারী ক্রিকেটারদের ৩০ নভেম্বর ভোর রাতে বাংলাদেশে ফেরার কথা ছিল, সেটিতে আফ্রিকা-ফেরত কোনো যাত্রীকে তোলা হবে না বলে জানা গেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) এক বার্তায় ফ্লাইট বাতিলের বিষয়টি নিশ্চিত করেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ওমান সরকারের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা চলছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র।

বিসিবির উইমেনস উইং ইনচার্জ তৌহিদ মাহমুদ গণমাধ্যমকে জানান, যেকোনো উপায়ে মেয়েদের নিরাপদে এবং দ্রুত সময়ে দেশে ফিরিয়ে আনা হবে। করোনা-সতর্কতা হিসেবে দেশে ফেরার পর তাদের সবাইকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে বলেও জানান তিনি।

এমএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS