Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৯ নভেম্বর ২০২১, ১৫:৩২
আপডেট : ১৯ নভেম্বর ২০২১, ১৫:৪৩

বাংলাদেশ-পাকিস্তান

বিশ্বকাপের ঘোর কাটেনি বাংলাদেশের

বাংলাদেশ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়েছে অনেক আগেই। মূল পর্বের পাঁচটি ম্যাচ হেরে সবার আগেই বাদ পরে টাইগাররা। তবে পাকিস্তান ছিল দুর্দান্ত, পাঁচ জয়ে সবার আগেই সেমি ফাইনাল নিশ্চিত করলেও অস্ট্রেলিয়ার কাছে হেরে ভাঙে ফাইনাল খেলার স্বপ্ন।

তাদের বিপক্ষেই খেলতে নেমেছে বাংলাদেশ, তবে বিশ্বকাপের দল থেকে ৬ সদস্যকে বাদ দিলেও বিশ্বকাপের ব্যর্থতার ঘোর কাটেনি বাংলাদেশ দলের। মিরপুরে সিরিজের প্রথম টি-টোয়েন্টি খেলতে নেমে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ব্যাট করতে নেমে হতাশ করেন দীর্ঘদিন পর দলে ফেরা সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত। নিয়মিত ওপেনার নাঈম শেখের সঙ্গে ব্যাট করতে নামেন সাইফ। প্রথম ওভারটা কাটিয়ে দিলেও ইনিংসের দ্বিতীয় ওভারে মোহাম্মদ ওয়াসিমের গতির কাছে টিকে টিকে থাকতে পারেননি নাঈম। উইকেট রক্ষক রিজওয়ানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মাত্র ১ (৩) রান করে।

মোহাম্মদ ওয়াসিমের করা ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলে ব্যাটের কানায় লেগে প্রথম স্লিপে থাকা ফখর জামানের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন দীর্ঘদিন পর দলে ডাক পাওয়া সাইফ হাসান ১ (৮)। সাইফের বিদায়ের পর নাজমুল হোসেন শান্তকেও ৭ (১৪) ফেরান ওয়াসিম। পাওয়ার প্লেতে মাত্র ২৫ রান তুলতেই ৩ উইকেট হারাতে হয়েছে বাংলাদেশের।

আফিফ হোসেন খানিক জ্বলে উঠলেও ব্যর্থ হন ইনিংস বড় করতে। মোহাম্মদ নেওয়াজের করা ইনিংসের ১১তম ওভারে মারেন পর পর দুই ছয়। ১৩তম ওভারের পঞ্চম বলে শাদাব খানের বলে ক্যাচ দেন ৩৪ বলে ৩৬ রান করে রিজওয়ানের হাতে। তার আগে মাহমুদউল্লাহ রিয়াদকে ৬(১১) রানে বোল্ড করে ফেরান নেওয়াজ।

নুরুল হাসান ও শেখ মেহেদী হাসানের জুটিটাই ইনিংসের সবচেয়ে বড় জুটি। দুজন মিলে যোগ করেন ২৪ বলে ৩৫ রান। এই জুটি ভাঙে নুরুল হাসানের ২২ বলে ২৮ রানে বিদায়ের মধ্য দিয়ে। হাসান আলীর বলে সেই রিজওয়ানের হাতেই ক্যাচ দেন নুরুল।

১৯তম ওভারের চতুর্থ বলে আমিনুল ইসলাম বিপ্লবকে ২ রানে বোল্ড করে ফেরান হাসান আলী। তবে শেষ দিকে শেখ মেহেদীর ২০ বলে অপরাজিত ৩০ রানের ইনিংসে ভর করে কুড়ি ওভারে ৭ উইকেটে ১২৭ রান তুলেছে বাংলাদেশ।

পাকিস্তানের পক্ষে ৩ উইকেট নিয়েছেন হাসান আলী, ২ উইকেট নিয়েছেন ওয়াসিম ও একটি করে উইকেট নিয়েছেন নেওয়াজ এবং শাদাব।

এমআর/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS