Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২১, ১৪:৫০
আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ১৪:৫৬

জিদানকে নিউক্যাসেলের কোচ দেখতে চান মোহাম্মদ

mohammed bin salman, Zinedine Zidane, NEW CASTLE, RTV online
মোহম্মদ বিন সালমান ও জিনেদিন জিদান

নিউক্যাসল ইউনাইটেডকে নিজেদের করে নিয়েছে সৌদি আরবের পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড (পিআইএফ)। যুবরাজ মোহাম্মদ বিন সালমান এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান। ইংল্যান্ডের ঐতিহ্যবাহী দলটির ৮০ শতাংশ মালিকানা এখন সৌদি রাজ পরিবার নিয়ন্ত্রিত পিআইএফের দখলে। নিউক্যাসলকে ঢেলে সাজানোর পরিকল্পনা। তাই দলটির দায়িত্ব বুঝিয়ে দিতে বেশ কয়েকজন হাই প্রোফাইল কোচের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে। তার মধ্যে রয়েছেন জিনেদিন জিদান। এমনটাই জানাচ্ছে ইউরোপিয়ান গণমাধ্যমগুলো।

ট্রফিহীন ২০২০-২১ মৌসুম পার করেছে রিয়াল মাদ্রিদ। কোপা দেল রে ও চ্যাম্পিয়নস লিগ ট্রফি হাতছাড়া হয়। শেষ পর্যন্ত লা লিগা জেতার দৌড়ে থাকলে তা সম্ভব হয়নি। এতে স্প্যানিশ দলটিকে বিদায় জানিয়ে দেন ফ্রেঞ্চ কিংবদন্তি।

২০১৬ সালে সহকারী কোচ থেকে প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন। আটটি শিরোপা জিতে ২০১৮ সালে নিজেই সরে দাঁড়ান।

২০১৯ সালের আবারও রিয়ালের ডাগ আউট সামলানের দায়িত্ব ফিরে পান। প্রথম মৌসুমে লা লিগার শিরোপা জিতে দল। তবে দ্বিতীয় মৌসুমে শূন্য হাতে ফেরেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী জিদান। বর্তমানে নিজের একাডেমি চালাচ্ছেন এই কিংবদন্তি মিডফিল্ডার।

এদিকে জিদান ছাড়াও নিউক্যাসেলের কোচের দৌড়ে রয়েছে অ্যান্থনিও কন্তের নাম। সম্প্রতি ইন্টার মিলানের কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। অন্যদিকে লেস্টার সিটির কোচ ব্রেন্ডান রডজার্সের নামও রয়েছে তালিকায়। এ ছাড়া লিভারপুল কিংবদন্তি স্টিভেন জেরার্ডের নামও শোনা যাচ্ছে। বর্তমানে স্কটিশ দল রেঞ্জার্সের দায়িত্বে আছেন তিনি।

বর্তমানে নিউক্যাসেল ইউনাইটেডের দায়িত্ব রয়েছেন স্টিভ ব্রুস। রোববার (১৭ অক্টোবর) টটেনহ্যামের বিপক্ষে মাঠে নামবে তার দল। কোচ হিসেবে ব্রুসের শততম ম্যাচ হতে চলে এটি।

ওয়াই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS