Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮

আবারও ক্রিকেট বোর্ডের মসনদে পাপন

bangladesh cricket board, nazmul hasan papon, rtv online
ছবি- বিসিবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নব নির্বাচিত পরিচালনা পরিষদ নাজমুল হাসান পাপনকেই সভাপতি নির্বাচিত করেছে। এতে চতুর্থবারের মতো দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার প্রধানের দায়িত্ব নিতে চলেছেন তিনি। ২০২৫ সাল পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেলে শেরে বাংলা স্টেডিয়ামে বিসিবির কার্যালয়ে বসেছিল বোর্ড সভা। এতে আবারও পাপনের ওপর আস্থা রাখার সিদ্ধান্ত নেন নতুন পরিচালকরা।

দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থায় মোট ২৫ জন পরিচালক নতুন মেয়াদে দায়িত্ব নিতে যাচ্ছেন। যার মধ্যে ১৬ জন এসেছেন নির্বাচনের মাধ্যমে। ৭ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায়, আর দুইজন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে। নির্বাচন হওয়া ১৬ পদে পুরনোরা যেমন জায়গা ধরে রেখেছেন, তেমনি এসেছে নতুন মুখ।

বিসিবির পরিচালনা পর্ষদের নির্বাচন হয়েছে তিন ক্যাটাগরিতে। ক্যাটগরি-১ (জেলা ও বিভাগ) থেকে ৩ জন, ক্যাটাগরি-২ (ক্লাব) থেকে ১২ জন ও ক্যাটাগরি-৩ (পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠান) থেকে একজন নির্বাচিত হয়েছেন।

সদ্য শেষ হওয়া বিসিবি নির্বাচনে ক্যাটাগরি-২ থেকে যৌথ্যভাবে সর্বোচ্চ ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন পাপন।

বাকি ২৪ পরিচালকের মধ্যে ১৯ জনই ছিলেন সর্বশেষ মেয়াদের পর্ষদে। নতুন ৬ জনের পছন্দেরও শীর্ষে নাজমুল হাসান পাপন।

বুধবার হওয়া নির্বাচনে জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে এবারও বোর্ডের পরিচালক হয়েছেন আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুস।

পরিচালক ক্যাটাগরি-১ (জেলা ও বিভাগ) আ জ ম নাছির উদ্দীন ও আকরাম খান (চট্টগ্রাম বিভাগ), কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল (খুলনা বিভাগ), শফিউল আলম চৌধুরী নাদেল (সিলেট বিভাগ), অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম (রংপুর বিভাগ) ও আলমগীর খান আলো (বরিশাল বিভাগ), নাঈমুর রহমান দুর্জয় ও তানভীর আহমেদ টিটু (ঢাকা বিভাগ) এবং সাইফুল আলম স্বপন চৌধুরী (রাজশাহী বিভাগ)।

ক্যাটাগরি-২ (ক্লাব ক্যাটাগরি) থেকে পরিচালক হয়েছেন নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মুর্তজা, (গাজী গ্রুপ ক্রিকেটার্স) ও এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্লাব), সালাউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ), ফাহিম সিনহা (সূর্যতরুণ ক্লাব), ইফতেখার রহমান মিঠু (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব), মাহবুব আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব), মঞ্জুর হোসেন কাদের (ঢাকা এসেটস) এবং মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট অ্যাকাডেমি)।

ক্যাটাগরি-৩ (পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠান) থেকে নির্বাচিত হয়েছেন খালেদ মাহমুদ সুজন।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS