Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২১, ২০:২৪
আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২১, ২১:৩৩

বিশ্বকাপ খেলেই ক্রিকেটকে বিদায় রায়ান ডেসকাটের

পেশাদার ক্রিকেটকে বিদায় জানালেন রায়ান ডেসকাট
পেশাদার ক্রিকেটকে বিদায় জানালেন রায়ান ডেসকাট

সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন নেদারল্যান্ডস ও এসেক্সের তারকা অলরাউন্ডার রায়ান টেন ডেসকাট। এ বছরের শেষেই ক্রিকেট থেকে বিদায় নিবেন বলে জানান এই অলরাউন্ডার। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ অরেঞ্জ জার্সিদের দলে আছেন ৪১ বছর বয়সী এই ক্রিকেটার।

রায়ান নিল টেন ডেসকাটের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ২০০৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে। তবে টেন ডেসকাটের দীর্ঘদিনের পুরোনো ক্লাব এসেক্সের হয়ে কাউন্টিতে ক্রিকেটের যাত্রা শুরু হয় ২০০৩ সালে। ১৯ বছরে এ ক্লাবের হয়ে সব মিলিয়ে ৫৫৪ ম্যাচ খেলে রায়ান নিল টেন ডেসকাট করেন ১৭ হাজার ৪৬ রান। সাথে রয়েছে ৩৪৮ উইকেট।

ক্রিকেট থেকে সরে যাওয়ার ঘোষণা দেয়ার পর নিজের ক্লাব এসেক্সেকে ধন্যবাদ জানাতে ভোলেননি ৫৫ আন্তর্জাতিক ম্যাচ খেলা এই ক্রিকেটার। তিনি বলেন, ”এসেক্সে খুব ভালো একটা সময় কেটেছে আমার। নিজেকে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত করার জন্য এই ক্লাব আমাকে অনেক সহযোগিতা করেছে। তাই আমি আমার অন্তর থেকে এসেক্স ক্লাবের সব অফিসিয়ালদের ধন্যবাদ জানাতে চাই।”

টেন ডেসকাট সীমিত ওভারের টুর্নামেন্ট (টোটসপোর্ট লিগ) জিতেছেন ২০০৫ ও ২০০৬ সালে, টানা দুই বছর। এছাড়া নেদারল্যান্ডসের হয়ে কানাডার বিপক্ষে আছে ২৫৯ রানের এই ইনিংস। যা তার সর্বোচ্চ প্রথম শ্রেণির স্কোর।

পি/এমআর

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS