Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২১, ১৬:২১
আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২১, ১৬:২৪

আফগানদের ১০২ রান টপকাতেই ৭ উইকেট হারাল যুবা টাইগাররা

সিলেটে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে রোববার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ও আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। গত শুক্রবার প্রথম ম্যাচে বাংলাদেশের দেয়া ১৫৪ রানের জবাবে ১৩৮ রানে অল-আউট হয়ে যায় আফগান যুবারা।

আজ দ্বিতীয় ম্যাচেও আরও খারাপ অবস্থার সম্মুখীন হতে হয়েছে সফরকারী দলকে। সকালে টস জিতে আফগান অধিনায়ক ইজাজ আহমেদ টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

ব্যাট করতে নেমে দলীয় ২১ রানে ওপেনার সুলাইমান সাফির ৩ (২০) রানে বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা।

স্পিনার নাইমুর রহমানের ঘূর্ণিতে দিশেহারা আফগানরা অল-আউট হয়ে যায় ৪২.৩ ওভারে মাত্র ১০১ রানে। ওপেনার সাবাওন বানুরির ব্যাটে আসে সর্বোচ্চ ২৫ (২৭) রান। কামরান হোতাকের ব্যাটে আসে ১৮রান। এছাড়া সমান ১২ করে রান করেন ইশাক জাজারি ও আল্লাহ নূর।

May be an image of 4 people, people standing and text

টাইগার যুবাদের পক্ষে ১০ ওভারে ১৪ রান দিয়ে ৪ উইকেট নেন নাইমুর। ২ উইকেট নেন গোলাম কিবরিয়া ও ১টি করে উইকেট নেন রিপন মন্ডল এবং মেহরব হোসেন।

আফগানদের দেয়া মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার মফিজুল ইসলাম ও প্রান্তিক নাবিলের ৩৭ রানের জুটি সত্ত্বেও ৭ উইকেট হারাতে হয়েছে টাইগার যুবাদের।

আফগান লেগ স্পিনার ইজহারুল হক নাবিদ ও শাহিদুল্লাহ হাসানির তোপে উইকেট হারাতে হয় নিয়মিত বিরতিতে।

ওপেনার মফিজুল করেন ৩১ (৩৯) রান, নাবিলের ব্যাটে আসে ২৪ (২৩) রান।

এরপর আরিফুল ইসলাম ১০, মেহরব ০, খালিদ হোসেন ২, তাহজিনুল ইসলাম ৬ ও গোলাম কিবরিয়ার ৩ রানে ফেরার পর আইচ মোল্লার অপরাজিত ১৬ (২৬) ও রিপন মন্ডলের ৪ রানে ভর করে ২৩.১ ওভার খেলে ৩ উইকেটের জয় নিশ্চিত করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

আফগানদের পক্ষে ৪ উইকেট নেন নাবিদ, ৩ উইকেট নেন হাসানি।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS