Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

মো. হারুন অর রশিদ, আরটিভি নিউজ

  ১১ সেপ্টেম্বর ২০২১, ১৭:৩৭
আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪৫

বিশ্বকাপে শরিফুল, বাড়িতে চলছে আনন্দের জোয়ার

soriful islam, 2021 ICC Men's T20 World Cup, rtv online, shariful islam
বাবা-মা’র সঙ্গে শরিফুল ইসলাম || ফাইল ছবি

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের বাংলাদেশে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন পেসার শরিফুল ইসলাম। বিশ্বকাপের স্কোয়াডে নাম থাকায় তার গ্রামের বাড়ি পঞ্চগড়ের দেবীগঞ্জে বইয়ে আনন্দের জোয়ার।

এমন খবর পেয়ে তার ভক্ত ও স্থানীয়রা ছুটে যাচ্ছেন শরিফুলের বাড়িতে। তার বাবা মাকে শুভেচ্ছা জানাচ্ছেন বিভিন্ন বয়সী মানুষ। খুশিতে আত্মহারা তার সহপাঠী ও ভক্তরা।

২০ বছর বয়সী ছেলের এই সাফল্যে দরিদ্র কৃষক বাবা মায়ের মুখে তৃপ্তির হাসি। বিশ্বকাপ জয় করে আবারও পঞ্চগড় তথা দেশের ক্রিকেট ভক্তদের হাসিয়ে তুলবেন এমনটাই বলছেন তারা।

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার দন্ডপাল ইউনিয়নের মৌমারি এলাকার প্রত্যন্ত হাকিমপুর গ্রামের দুলাল মিয়া ও বুলবুলি বেগমে ছেলে শরিফুল। দুই ছেলে ও দুই মেয়ের মধ্যে শরিফুল দ্বিতীয়। দরিদ্র পরিবার থেকে ওঠে আসা, খেয়ে না খেয়ে ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখা শরিফুল আজ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পরিচিত পেস বলার ।

গেল বছর দক্ষিণ আফ্রিকার মাটিতে যুব বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। দারুণ পারফরমেন্সের পর নির্বাচকদের দৃষ্টিতে আসেন শরিফুল। সম্প্রতি জাতীয় দলের জার্সিতে নিজের সামর্থ্যের জানান দিয়েছেন উত্তরের জেলা পঞ্চগড়ের এ নবীন ক্রিকেটার। অক্টোবরে শুরু হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিয়েছেন তিনি।

বৃহস্পতিবার তার নাম ঘোষণার খবর পেয়ে সারাদিনই উৎসবের আমেজে পরিণত হয় শরিফুলের গ্রামের বাড়িতে। খবর পাওয়ার পর থেকে তার বাড়িতে চলছে মিষ্টি বিতরণ। বাড়িতে আসা শরিফুল ভক্তও স্থানীয়দের মিষ্টি মুখ করান মা বুলবুলি।

দেশবাসীর কাছে ছেলের জন্য দোয়া চেয়েছেন ক্রিকেটার শরিফুলের বাবা দুলাল মিয়া ও মা বুলবুলি বেগম।

স্থানীয়রা ও পরিবার সূত্রে জানা যায়,শরিফুল ইসলাম ছোট বেলা থেকে খেলার প্রতি বেশ উৎসাহী ছিল। সে মাঠে ময়দানে খেলা নিয়ে ব্যস্ত থাকতো। দরিদ্র বাবা মায়ের ঘরে জন্ম নেয়া শরিফুল খেলার জন্য অনেক কষ্ট করেছে। ধীরে ধীরে তিনি আজ জাতীয় দলের একজন গর্বিত সদস্য হয়ে বাংলাদেশের হয়ে মাঠ কাঁপাচ্ছে। এবারো বিশ্বকাপে বাংলাদেশের হয়ে দেশকে ভাল কিছু উপহার দিবে এমনটাই প্রত্যাশা সবার।

ছেলের এমন সফলায় নিজেকে গর্ববোধ করেণ তারা শরিফুলের বাবা মা। বিশ্বকাপে অংশ গ্রহণ করে দেশের জন্য যেন জয় নিয়ে আসতে পারে তার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তারা।

বাবা দুলাল মিয়ার ভাষায়, ‘খুব খুশী হয়েছি। পঞ্চগড় ও দেশবাসীর প্রতি আবেদন, সবাই আমার ছেলের জন্য দোয়া করবেন।’

বুলবুলি বেগম বলেন, ‘এলাকার মানুষ বেশ খুশী। যেদিন তার খেলা থাকে সব কাজ গুছিয়ে ছেলের জন্য টিভির কাছে বসে থাকি। খবর পেয়ে অনেকজন আসছে মিষ্টি খেতে। নিজে খেয়েছি তাদের ও খাওয়াই।’

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS