Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

সিংহাসন আরও পোক্ত করলেন সাকিব

shakib al hasan, rtv online, icc cricket, t20i ranking
সাকিব আল হাসান || সাম্প্রতিক ছবি

আগস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজে জয় পেয়েছিল বাংলাদেশ। সিরিজ চলাকালেই হারানো সিংহাসন ফিরে পেয়েছিলেন সাকিব আল হাসান। আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবীকে পেছনে ফেলে দখল করে অলরাউন্ডার র‌্যাংকিংয়ের এক নম্বরে উঠে আসেন তিনি। এবার রেটিং পয়েন্ট আরও বাড়িয়ে নিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই তারকা।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে সংক্ষিপ্ত ফরম্যাটের র‌্যাংকিং প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। সব শেষ তথ্য অনুযায়ী শীর্ষে থাকা সাকিব আল হাসনের রেটিং পয়েন্ট ২৯১।

দ্বিতীয় স্থানে থাকা আফগান তারকার পয়েন্ট ২৮৫। তৃতীয় স্থানে আছেন রিচার্ড বেরিংটন। স্কটিশ এই পেস অলরাউন্ডারের পয়েন্ট ১৯৪।

এদিকে ওমানের খাওয়ার আলী চতুর্থ, কেনিয়ার কলিনস ওবুয়া পঞ্চম ও সংযুক্ত আরব আমিরাতের রোহান মুস্তাফা রয়েছে ষষ্ঠ স্থানে। যথাক্রমে তাদের রেটিং পয়েন্ট হচ্ছে ১৫৯, ১৫৩ ও ১৫২।

সপ্তম স্থানে থাকা অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলের পয়েন্ট ১৫১। ১৪২ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে অবস্থান করছেন রায়ান বার্ল। নবম স্থানে অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও দশম স্থানে আছেন ওমানের জিশান মাকসুদ। তাদের রেটিং পয়েন্ট যথাক্রমে ১৪১ ও ১৩৫।

এদিকে ১৪তম স্থানে রয়েছেন মাহমুদ উল্লাহ রিয়াদ। টাইগারদের টি-টোয়েন্টি দলের অধিনায়কে পয়েন্ট ১২০।

অলরাউন্ডারদের তালিকায় সেরা ২০ এ আর কোনও বাংলাদেশি নেই।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS