Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ জুলাই ২০২১, ২২:০৪
আপডেট : ২৯ জুলাই ২০২১, ২২:৪৪

হাসারাঙ্গার রেকর্ড, ভারতের সংগ্রহ মাত্র ৮১ রান

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছে ভারত। কলম্বোতে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ৮১ রানে সংগ্রহ করেছে শিখর ধাওয়ান নেতৃত্বাধীন দলটি।

বৃহস্পতিবার (২৯ জুলাই) প্রেমাদাসা স্টেডিয়ামে ২৪তম জন্মদিনে নেমেছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। ৪ ওভারে ৯ রান খরচ করে ৪ উইকেট তুলেছেন এই স্পিনার। জন্মদিনে যা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে সেরা স্পেল। এর আগে রেকর্ডটি ছিল দক্ষিণ আফ্রিকার ইমরান তাহিরের। ৩৫তম জন্মদিনে ২০১৪ সালে নেদারল্যান্ডের বিপক্ষে ২১ রানে ৪ উইকেট আদায় করেন প্রোটিয়া তারকা।

এদিন ৩৬ রান তুলতেই পাঁচ উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। এক বল খেলে রানের খাতা না খুলেই বিদায় নেন শিখর ধাওয়ান। ১৫ বলে ৯ রান তুলেন দেবদত্ত পাড়িক্কল, তিন বল খেলে শূন্য হাতে ফেরেন সঞ্জু স্যামসন, ১০ বলে ১৪ রান আসে ঋতুরাজ গায়কোয়াড়ের ব্যাট থেকে, ১৫ বলে ৬ রান করেন নীতীশ রানা।

দলীয় ৫৫ রানের মাথায় ফিরে যান ভুবেশ্বর কুমার। ৩২ বলে ১৬ রান তুলেন তিনি। ৫ বলে ৫ রান করেন রাহুল চাহার ও দুই বলে শূন্য রান করেন বরুণ চক্রবর্তী।

শেষ দিকে চেতন সাকারিয়াকে নিয়ে ২০ বলে ১৮ রান তুলেন কুলদীপ জাদব।

২৮ বলে ২৩ রান করেন জাদব। ৯ বলে ৫ রান করে তার সঙ্গে অপরাজিত ছিলেন সাকারিয়া।

হাসারাঙ্গার চার উইকেট ছাড়াও দাসুন শানাকা দুটি উইকেট আদায় করেন। একটি করে উইকেট শিকার করেছেন দুসমান্থা চামিরা ও রমেশ মেন্ডিস।

ভারত একাদশ

শিখর ধাওয়ান (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, দেবদত্ত পাড়িক্কল, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), নীতীশ রানা, ভুবেশ্বর কুমার, চেতন সাকারিয়া, কুলদীপ জাদব, বরুণ চক্রবর্তী, রাহুল চাহার ও সন্দীপ ওয়ারিয়র।

শ্রীলঙ্কা একাদশ

আবিষ্কা ফার্নান্দো, মিনোদ ভানুকা (উইকেটরক্ষক), সাদিরা সমরবিক্রমা, ধনঞ্জয় ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, রমেশ মেন্ডিস, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারঙ্গা, চামিকা করুণারত্নে, দুসমান্থা চামিরা ও আকিলা ধনঞ্জয়া।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS