Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৫ জুলাই ২০২১, ২১:৪৫
আপডেট : ২৫ জুলাই ২০২১, ২১:৪৮

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ

শামীম বুঝেছেন আন্তর্জাতিক ম্যাচ কতটা কঠিন

শামীম পাটোয়ারি

জিম্বাবুয়ের বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে বাংলাদেশ। ১৯৪ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে ৫ উইকেটের জয় পায় ৪ বল আগেই। দলের জয়ে দারুণ ভূমিকা রাখেন তরুণ অল-রাউন্ডার শামীম পাটোয়ারি।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে অভিষেক হলেও সেদিন হার দেখতে হয় দলের। তবে তৃতীয় ও শেষ ম্যাচে বড় লক্ষ্য তাড়া করতে নেমে নিজেকে প্রমাণ করেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ কাঁপানো শামীম।

শেষ দিকে ১৫ বলে ৩৪ রানের কার্যকরী ইনিংস খেলে ম্যাচ বের করে আনেন এই তরুণ তুর্কি। ম্যাচ শেষে জানিয়েছেন, আন্তর্জাতিক ক্রিকেটে খেলা কতটা কঠিন।

“আন্তর্জাতিক ক্রিকেটে অনেক কঠিন। এতদিন অনূর্ধ্ব-১৯ খেলেছি বা ক্লাব খেলেছি তার চেয়ে আন্তর্জাতিক অনেক কঠিন তা বুঝতে পেরেছি এখানে এসে। গত ম্যাচে শেষ করতে পারিনি। তাই মনে রেখেছিলাম পরের ম্যাচটাই সুযোগ পেলে আমার লক্ষ্য থাকবে শেষ করে আসা। সেই সুযোগটা পেয়ে আমি সফলও হয়েছি তাই অনেক ভাল লাগছে।”

সিরিজ শেষে ট্রফি হাতে সাকিবের সঙ্গে শামীম

টেস্ট, ওয়ানডের স্বাদ এখনও পাননি। অভিষেক হয়েছে টি-টোয়েন্টি ফরম্যাটে। অভিষেক ম্যাচ হারলেও সিরিজ জয়ে বেশ উচ্ছ্বসিত এই অল-রাউন্ডার।

“আমার যেহেতু টি-টোয়েন্টি সিরিজ দিয়ে অভিষেক হয়েছে। এটা আমার জন্য ভাল হয়েছে যে সিরিজ জয় দিয়ে শুরু করেছি। এটা আমার জন্যও ভাল হয়েছে, দলের জন্যও।”

মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ৩৭ রানের জুটি গড়ায় জয়ের পথ অনেকটা সহজ হয়ে যায়। রিয়াদ সাজঘরে ফিরলেও অধিনায়কের কাছ থেকে অনুপ্রেরণা পাওয়ার কথা জানান শামীম।

“রিয়াদ ভাই আমাকে বলছিলেন যে, ওভারে ১০ করে আসলে ম্যাচটা সহজে চলে আসবে। একটা বাউন্ডারি বা একটা সিক্স আসলেই হবে। আমি সেই পরিকল্পনা ধরে খেলেছি।”

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS