Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮

প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে হারিয়েছে ইংল্যান্ড

ছবি- ক্রিকইনফো

তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলতে যুক্তরাজ্য সফর করছে শ্রীলঙ্কা। সফরের শুরু হয়েছে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। প্রথম ম্যাচে লঙ্কানদের সহজে হারিয়ে সিরিজ শুরু করেছে স্বাগতিক ইংল্যান্ড।

বুধবার কার্ডিফে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারীরা। ইনিংসের দ্বিতীয় ওভারে আভিস্কা ফার্নাদো সাজঘরে ফেরেন স্যাম কারানের বলে ক্যাচ দিয়ে রানের খাতা না খুলেই।

আরেক ওপেনার ধানুষ্কা গুনারত্নে ১৯ রান করে ফিরলে আরও ভেঙে পড়ে দল। কুশল পেরেরা (৯), ধনাঞ্জায়া ডি সিলভা (৩) ফেরেন দ্রুত। কুশল ফেরেরাকে ৩০ রানে ফেরান আদিল রশিদ।

এরপর ছয় নম্বরে ব্যাট করতে নেমে অর্ধশতক হাঁকিয়ে লজ্জা থেকে বাঁচান দাসুন শানাকা। কারানের বলে ক্যাচ দেয়ার আগে তার ব্যাটে আসে ৪৪ বলে ৫০ রান। শেষের ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৭ উইকেটে ১২৯ রানে থামে শ্রীলঙ্কা।

ইংল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন স্যাম কারান ও আদিল রশিদ। ১ উইকেট করে নেন মার্ক উড, ক্রিস জর্ডান ও লিয়াম লিভিংস্টোন।

ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার জেসন রয় ও জস বাটলারের জুটি থেকে আসে ৮০ রান। এখানেই ম্যাচ থেকে ছিটকে যায় লঙ্কানরা। রয় ৩৬ (২২) রানে ফিরলেও বাটলার তুলে নেন অর্ধশতক।

এরপর দাউইদ মালাম ৭ রান করে ফিরলে জনি বেইরস্ট্রোকে সঙ্গে নিয়ে অপরাজিত ৬৮ (৫৫) রানের ইনিংস খেলে ২.৫ ওভার হাতে রেখে ৭ উইকেটের জয় তুলে নেন বাটলার।

শ্রীলঙ্কার পক্ষে একটি করে উইকেট নেন দুষমন্থ চামিরা ও ইসুরু উদানা। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি একই মাঠে ২৪ জুন রাত সাড়ে ১১টায় (বাংলাদেশ)।

এমআর/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS