Mir cement
logo
  • ঢাকা রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২১, ১৮:০২
আপডেট : ০৭ জুন ২০২১, ১৮:১০

জিম্বাবুয়ে সফরের আগে দুঃসংবাদ দিলেন মুশফিক

ছবি- সংগৃহীত

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জুলাইতে জিম্বাবুয়ে সফর করবে বাংলাদেশ দল। এই সফরে টাইগাররা খেলবে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ।

এই সফরে দলের বেশ কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড়কে বিশ্রাম দেয়া হতে পারে এমন খবর শোনা যাচ্ছে কদিন ধরেই। তবে দল ঘোষণার আগেই প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজে খেলবে না মুশফিকুর রহিম।

সোমবার সংবাদ মাধ্যমকে নান্নু বলেছেন, “মুশফিক আমাকে জানিয়েছে সে টি-টোয়েন্টি সিরিজে খেলতে চায় না। এর কারণ, লম্বা সময়ের জৈব সুরক্ষা বলয়। কদিন পরই আবার অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড আসবে সফরে। তখন আবারও থাকা লাগবে জৈব সুরক্ষা বলয়ে।”

মুশফিকের আবেদনে সাড়াও মিলবে। তেমনটাই ইঙ্গিত দিয়েছেন দলের প্রধান নির্বাচক।

“আমরা এখনও সিদ্ধান্ত নেইনি মুশফিকের ব্যপারে তবে তাদের সিদ্ধান্তকে সম্মান জানাই।”

সফরে দুটি টেস্ট খেলার কথা থাকলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড চেষ্টা করছে এঁকোটি টেস্ট কমিয়ে এঁকোটি টি-টোয়েন্টি ম্যাচ বাড়াতে। সে অনুযায়ী আগামী ৭ জুলাই হারারেতে শুরু হবে একমাত্র টেস্ট ম্যাচটি। তার আগে ৩-৪ জুলাই রয়েছে দুইদিনের অনুশীলন ম্যাচ। এরপর ১৬, ১৮ ও ২০ জুলাই অনুষ্ঠিত হবে তিনটি ওয়ানডে এবং ২৩, ২৫ ও ২৭ জুলাই তিনটি টি-টোয়েন্টি ম্যাচ।

এদিকে জিম্বাবুয়ে সফরের শুরুতে সাত দিনের কোয়ারেন্টিনের কথা বলা হলেও বিসিবি থেকে চেষ্টা করা হচ্ছে এটি যেন তিন দিনে কমিয়ে আনা যায়।

এমআর/

RTV Drama
RTVPLUS