Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

বাংলাদেশ-ভারত ম্যাচ ঘিরে উত্তেজনা সামাজিক যোগাযোগ মাধ্যমে

Bangladesh vs india 2021 live, rtv online, india  vs  bangladesh, jamal bhuyan, sunil chetri
ছবি : জামাল ভুঁইয়ার ফেসবুক

সাউথ এশিয়ান ক্লাসিকো, দেশি ডার্বি, সাব কন্টিনেন্ট ক্লাসিকো এমন অনেক নামে ডাকা হচ্ছে বাংলাদেশ-ভারত ম্যাচের নাম। সোমবার (৭ জুন) কাতারের দোহায় মুখোমুখি হচ্ছে দল দুটি। সবুজ গালিচা ছাড়িয়ে ম্যাচের উত্তাপ ছড়িয়ে পড়েছে দুই দেশের ফুটবল প্রেমীদের মাঝে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা পোস্ট, ট্রল, মিম বানিয়ে ছড়িয়ে দিচ্ছেন সমর্থকরা। জেনে নিচ্ছেন দল দুটির মুখোমুখি পরিসংখ্যান।

সোমবার ( ৭ জুন) বাংলাদেশ সময় রাত আটটায় মাঠে গড়াবে বল। ম্যাচকে ঘিরে দেশ দুটির গণমাধ্যমেও রয়েছে বিশেষ আয়োজন। নানা তথ্য সম্বলিত সংবাদ প্রকাশ করছে টেলিভিশন, পত্রিকা ও অনলাইনগুলো।

ফেসবুকের মাধ্যমে দুই দেশের ভক্তরা হাজির হচ্ছেন আলোচনা নিয়ে। সাউথ এশিয়ান ফুটবল কমিউনিটি নামে একটি গ্রুপ বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় আয়োজন করছে পোডকাস্ট শো।

আরেফিন জিশান নামে এক চিকিৎসক দীর্ঘ দিন ধরে বাংলাদেশ ফুটবল নিয়ে ফেসবুকের মাধ্যমে লিখে আসছেন। হাইভোল্টেজ এই ম্যাচ নিয়ে সাউথ এশিয়ান ফুটবল কমিউনিটি তাকে অতিথি করেছে।

আরটিভি নিউজকে তিনি জানান, ‘সন্ধ্যায় বাংলাদেশ-ভারতের সমর্থকদের একটি আলোচনায় আমাকে অংশ নিতে বলেছে তারা। সত্যি বলতে দক্ষিণ এশিয়ায় এই দুই দলের খেলায় অনেক উত্তেজনা হয়। বাস্তবে ভারতের থেকে আমাদের দল অনেক পিছিয়ে। তবে আগের তুলনায় এবারের দল অনেক ভালো করছে।’

বাংলাদেশি ফুটবল আল্ট্রাস নামে একটি ফেসবুক গ্রুপের প্রতিষ্ঠাতা মেহেদী হাসান অভি। করোনা পরিস্থিতিতে উন্মুক্ত স্থানে জনসমাগম নিষিদ্ধ তাই স্বাস্থ্যবিধি মেনে গ্রুপ সদস্যদের সঙ্গে খেলা দেখার আয়োজন করেছে তার গ্রুপ।

মেহেদী হাসান অভি বলেন, ‘সব জায়গায় ভারত বাংলাদেশ ম্যাচ নিয়ে কথা। দেশে খেলা হলে সব সময়ের মতো সবাই মিলে মাঠে উপস্থিত থাকতাম। ঢাকার ধানমন্ডির িএকটি ক্যাফেতে দেখার আয়োজন করেছি। করোনা সুরক্ষা মেনে এক সঙ্গে ম্যাচটি উপভোগ করতে চাই।’

ওয়াই

RTV Drama
RTVPLUS