Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ মে ২০২১, ১৬:৪৭
আপডেট : ২৯ মে ২০২১, ১৭:৩৩

তামিমের জরিমানা

tamim iqbal bangladesh vs sri lanka live score, rtv online
ছবি- সংগৃহীত

তিন ম্যাচের তৃতীয় ও শেষ ম্যাচে হারতে হয়েছে বাংলাদেশকে। যদিও শ্রীলঙ্কার বিপক্ষে ২-১ এ সিরিজটি জিতে নিয়েছে টাইগাররা। শেষ ম্যাচে আউট হবার পর আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ জানিয়েছিলেন তামিম ইকবাল। তাই লাল-সবুজদের অধিনায়ককে জরিমানা করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার কোড অব কন্ডাক্টের ২.৩ ধারা ভাঙার দায়ে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে বাংলাদেশ দলনেতাকে। পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্টও পেয়েছেন বাম-হাতি এই ওপেনার।

মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ইনিংসের দশম ওভারে বল করছিলেন দুশমান্থা চামিরা। তৃতীয় বলে উইকেট রক্ষক কুশল মেন্ডিসের হাতে বল গেলে আবেদন করা হয়। এতে আম্পায়ার আউট দেন। দ্রুত রিভিউ নিলে দেখা যায় ব্যাট মাটিতে স্পর্শ করেছে। ঠিক ওমন সময়ে বলটিকে ব্যাট ছুঁয়ে যেতে দেখা যায়। এতে তার বিপক্ষেই যায় সিদ্ধান্তটি। এতে তামিম মাঠেই ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান।

ম্যাচ শেষে তামিম জানান, তিনি শতভাগ আত্মবিশ্বাসী তার ব্যাটে বল লাগেনি। তিনি বলেন, ‘আমি শতভাগ নিশ্চিত ছিলাম আমার ব্যাটে বল লাগেনি। দুর্ভাগ্যজনক যে আমার ব্যাটের পাশ দিয়ে বল যাওয়ার সময় ব্যাট মাটিতে লাগে। এটাও আম্পায়ারের জন্য প্রায় অসম্ভব ছিল ওভারটার্ন করা। অনফিল্ড আম্পায়ার যদি আউট না দিত তাহলে ভিন্ন ঘটনা হতে পারতো। কিন্তু আমি ১০০% নিশ্চিত যে আমার ব্যাটে বল লাগেনি। খুবই হতাশার।’

এদিকে মাঠে তামিমের এমন আচরণকে ‘একটি আন্তর্জাতিক ম্যাচের সময় অশ্লীল ব্যবহারের সঙ্গে সম্পর্কিত’ বলে উল্লেখ করেছে আইসিসি।

শেষ ২৪ মাসে প্রথম ডিমেরিট পয়েন্ট পেলেন তামিম। অপরাধ স্বীকার করেনিয়েছেন। নিয়ামুর রশিদের দেয়া শাস্তিও মেনে নিয়েছেন। তাতে আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

লঙ্কানদের দেয়া ২৮৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শেষ পর্যন্ত ৪২.৩ ওভারে ১৮৯ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। ফলে ৯৭ রানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS