Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

চ্যাম্পিয়ন লিগ ফাইনালের ভেন্যু বদলে গেল

পর্তুগালের পোর্তো

ভেন্যু বদলে যাবার গুঞ্জন চলছিল গত কদিন ধরেই। শেষ পর্যন্ত সেটাই হলো। করোনা মহামারিতে বদলাতে হলো উয়েফা চ্যাম্পিয়নস লিগ ফাইনালের ভেন্যু। চেলসি ও ম্যানচেস্টার সিটির মধ্যকার শিরোপা নির্ধারণী ম্যাচটি ইস্তানবুলের বদলে হবে পর্তুগালের পোর্তোয়।

কথা ছিল আগামী ২৯ মে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে তুরস্কের ইস্তানবুলে। তবে যুক্তরাজ্য সরকার তুরস্ককে কোভিড-১৯ লাল তালিকাভুক্ত দেশ ঘোষণা করায় বদলে গেল ভেন্যু। এতে হাঁফ ছেড়ে যেমন বেঁচেছে খেলোয়াড়রা, তেমনই বড় স্বস্তি দুই ইংলিশ ক্লাবের সমর্থকদেরও।

যদিও বলা হচ্ছিল ইস্তানবুলের বদলে পরিবর্তিত ভেন্যু হতে পারে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়াম। তবে এই গুঞ্জনও টিকেনি শেষ পর্যন্ত।

যুক্তরাজ্য সরকারের ‘সবুজ তালিকায়’ থাকবে পর্তুগাল আগামী ১৭ মে থেকে। তাই পর্তুগাল যেতে কোনো বাধা থাকবে না দুই ক্লাবের সমর্থকদের। তবে সমর্থকদের প্রবেশাধিকারও কমিয়ে আনা হয়েছে। গোটা গ্যালারিতে দুই ক্লাবের ছয় হাজার করে মোট ১২ হাজার সমর্থক গ্যালারিতে প্রবেশ করতে পারবে বলে জানিয়েছে উয়েফা কমিটি।

উল্লেখ্য, গত আসরের ফাইনালও হবার কথা ছিল ইস্তানবুলে। শেষ পর্যন্ত করোনার কাছে আঁটকে যায় ইস্তানবুল, ভেন্যু নির্ধারণ করা হয় সেই পোর্তোকে।

এমআর/

RTV Drama
RTVPLUS