Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

কোয়ারেন্টিনে করোনা আক্রান্ত হলেই বিপদ কোহলিদের

বিরাট কোহলি

ভারতের সামনে অপেক্ষা করছে দুই কঠিন পরীক্ষা। একটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। কিন্তু এর থেকেও বড় পরীক্ষা দিতে হবে কোয়ারেন্টিনে।

ইংল্যান্ড সফরে যাবার আগে মুম্বাইতে কোয়ারেন্টিনে থাকতে হবে গোটা দলকে। কোয়ারেন্টিনের এই আট দিনে যদি কেউ করোনা আক্রান্ত হয় তবে তাকে দেশে রেখেই ইংল্যান্ড যাবে দল। এমনই সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

প্রায় চার মাসের এই লম্বা ইংল্যান্ড সফরে ক্রিকেটাররা সঙ্গে পাচ্ছেন তাদের পরিবারও। তাই শুধু ক্রিকেটারদেরই নয়, তাদের পরিবারের সদস্যদেরও দিতে হবে এই কঠিন পরীক্ষা। এদিকে গতকাল সোমবার (১০ মে) কোভিড ভ্যাকসিন নিয়েছেন বিরাট কোহলি। এর আগেও দলে থাকা কয়েকজন নিয়েছেন ভ্যাকসিন।

এ নিয়ে বোর্ডের এক কর্তা ভারতীয় গণমাধ্যমকে বলেন, “ক্রিকেটারদের অবগত করা হয়েছে, মুম্বাইয়ে কোয়ারেন্টিন চলাকালীন কেউ করোনা আক্রান্ত হলে তাকে নেওয়া হবে না ইংল্যান্ড সফরে। কেন না, ওই খেলোয়াড়ের জন্য বোর্ড ব্যক্তিগত বিমানের ব্যবস্থা করবে না।”

আগামী ১৮ জুন সাউদাম্পটনের রৌজ বোলে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে ভারত। এরপর ইংল্যান্ডের সঙ্গে রয়েছে ৫ ম্যাচের টেস্ট সিরিজ।

ভারতের স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), অ্যাজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), রোহিত শর্মা, শুভাম গিল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারি, ঋষভ পন্থ (উইকেট-রক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, আক্সার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামী, মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুর ও উমেশ যাদব।

স্ট্যান্ডবাই: অভিমন্যু ঈশ্বরন, প্রসিধ কৃষ্ণা, আবেশ খান, অর্জন নাগওয়াসওয়ালা।

এমআর/

RTV Drama
RTVPLUS