Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

রাখতে চায় ইংলিশ দল, আগুয়েরো যেতে চান স্পেনে

messi chelsea vs real madrid Fabrizio Romano: Leeds United target Sergio Aguero only wants to join Barcelona because of Lionel Messi, rtv online
সার্জিও আগুয়েরো

বিদায় ঘণ্টা বাজছে সার্জিও আগুয়েরোর। আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে দীর্ঘ দশ বছরের সর্ম্পকের ইতি টানতে চলেছে ম্যানচেস্টার সিটি। প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) হারিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ওঠার পর বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে। মৌসুম শেষ হতেই নতুন গন্তব্যে দেখা যাবে তাকে। মার্চেই দলের চুক্তি শেষ হবার বিষয়টি আনুষ্ঠানিকভাবে সামনে নিয়ে আসে দুই পক্ষ। কোথায় হবে ৩২ বছর বয়সী এই তারকার নতুন ঠিকানা। সেটি নিয়ে নানা জল্পনা কল্পনা।

আগুয়েরোর পেশাদার ফুটবলে অভিষেক হয় ২০০৩ সালে। স্বদেশী দল ইন্ডিপেন্ডিয়েন্টের হয়ে প্রথমবারের মতো মাঠে নামেন। তিন বছর পর স্প্যানিশ দল অ্যাতলেটিকো মাদ্রিদে নাম লেখান। ২০১১ সালে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন তিনি।

ইংলিশ গণমাধ্যমগুলোর খবর প্রিমিয়ার লিগের দল লিডস ইউনাইটেড তাকে নিজেদের করে নিতে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে। তবে আগুয়েরো নজর আবারও স্পেনে। সতীর্থ লিওনেল মেসির পাশে বার্সেলোনায় খেলার স্বপ্নে বিভোর তিনি। এমন তথ্যই দিয়েছেন স্কাই স্পোর্টসের সাংবাদিক ও ট্রান্সফার বিশেষজ্ঞ হিসেবে খ্যাত ফ্যাবরিজিও রোমানো।

একটি পডকাস্ট অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি বলেন, ‘আমি মনে করি বার্সেলোনায় যোগ দিতে চান আগুয়েরো।’

চেলসি ও টটেনহ্যামও অভিজ্ঞ এই ফরোয়ার্ডকে নিজেদের করে নিতে আগ্রহ প্রকাশ করেছে। তবে আর্জেন্টিনার সাবেক ও লিডসের বর্তমান কোচ মার্সেলো বেইলসার পছন্দের তালিকায় রয়েছেন আগুয়েরো। তাই বিশেষ নজর সেদিকেও। তবে বন্ধু মেসির জন্যই আবারও স্পেনে পাড়ি জমানোর ইচ্ছা রয়েছে তার। এমনটাই ধারণা করা হচ্ছে।

বার্সায় যাওয়ার ইচ্ছা রয়েছে আগুয়েরোর উল্লেখ করে রোমানো বলেন, ‘বিষয়টি নিয়ে নিজেই চেষ্টা চালাচ্ছেন। কারণ মেসির সঙ্গে জুটি বাঁধতে চান তিনি। ক্লাবের সঙ্গে যোগাযোগ রক্ষা করা হচ্ছে। যদিও এখনই বার্সা কোনও কিছু নির্ধারণ করবে না। মৌসুম শেষ হওয়ার পর্যন্ত অপেক্ষা করবে। তাই চুক্তি পর্যন্ত অপেক্ষা করতে হবে।’

দশ মৌসুমে ম্যানসিটির জার্সিকে ৩টি প্রিমিয়ার লিগ, ৫টি লিগ কাপ, ১টি এফএ কাপ জিতেছেন আগুয়েরো। সিটির হয়ে ২৫৭টি গোল রয়েছে তার। যা ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ।

ওয়াই

RTV Drama
RTVPLUS