Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

সাদা পোশাকে র‌্যাংকিংয়ে উন্নতি তামিমদের

chelsea vs real madrid , shakib al hasan mustafizur rahman, india, sri lanka, ipl. rtv online, tamim vs sri lanka, player-rankings/test/batting
ছবি-সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) টেস্ট র‌্যাংকি উন্নতি হয়েছে তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মুমিনুল হকের। শ্রীলঙ্কার সফরে প্রথম টেস্ট ড্র করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ও শেষ ম্যাচে বিশাল ব্যবধানে হারতে হয়। ফলে ১-০তে সিরিজ হেরে ফিরতে হয় সফরকারীদের। যদিও ব্যাটাররা রান পাওয়া র‌্যাংকিংয়ে এগিয়ে গেছেন।

প্রথম ম্যাচে প্রথম ইনিংসে ৯০ রান করেন তামিম। দ্বিতীয় ইনিংসে ৭৪ রানে অপরাজিত ছিলেন এই ওপেনার। দ্বিতীয় ম্যাচে ৯২ ও ২৪ রানের ইনিংস খেলেন। এতে তিন ধাপ এগিয়ে ২৭তম স্থানে পৌঁছেছেন অভিজ্ঞ এই ব্যাটার।

এদিকে প্রথম টেস্টের ৬৮ রানের অপরাজিত ইনিংস খেলেন মুশফিকুর রহিম। দ্বিতীয় টেস্টে দুটি ৪০ রানেরর ইনিংস আসে তার ব্যাট থেকে। এতে এক ধাপ এগিয়ে ২১তম স্থানে রয়েছেন এই মিডল অর্ডার। যা বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ।

অন্যদিকে প্রথম ম্যাচে ১২৭ ও ২৪ রানের অপরাজিত ছিলেন মুমিনুল। দ্বিতীয় ম্যাচে ৪৯ ও ৩২ রান করেন তিনি। ফলে ব্যাটসম্যানদের তালিকায় সেরা ৩০ এ পৌঁছলেন বাংলাদেশ অধিনায়ক।

টেস্ট ব্যাটসম্যানদের শীর্ষ স্থান দখলে রেখেছেন নিউজিল্যান্ড দলনায়ক কেন উইলিয়ামসন। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ ও মার্নাস ল্যাবুশানে।

ওয়াই

RTV Drama
RTVPLUS