Mir cement
logo
  • ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

কিছু সময় দলের বাইরে থাকা ভালো: ইমরুল কায়েস

ইমরুল কায়েস

২০১৮ সালের ১১ ডিসেম্বর ওয়েস্ট বিপক্ষে সবশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন ইমরুল কায়েস। এরপর আর দলেই সুযোগ পাননি এই টাইগার ওপেনার। প্রায় আড়াই বছর পর আবারও জাতীয় দলের সঙ্গে যুক্ত হয়েছেন।

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের প্রাথমিক দলে জায়গা হয়েছে ইমরুল কায়েসের। বাংলাদেশ দল শ্রীলঙ্কায় থাকলেও টেস্ট দলের বাইরে থাকা ওয়ানডে খেলোয়াড়রা মিরপুরের হোম অব ক্রিকেটে শুরু করে দিয়েছেন অনুশীলন।

রোববার প্রথম দিনের অনুশীলনে হাজির হয়েছিলেন দলে ডাক পাওয়া সদস্যরা। প্রায় আড়াই বছর পর দলে ফেরা ইমরুল কায়েস দুপুর ২টা থেকে দেড় ঘণ্টা ফিটনেস ও রানিং শেষে ব্যাটিং অনুশীলন করেছেন আধাঘণ্টা।

জাতীয় দলের সঙ্গে অনুশীলন ছাড়াও নিজের মতো করে অনুশীলন করে গেছেন ইমরুল। তাই প্রথম ব্যাটিং অনুশীলন করতে কোনো সমস্যা হয়নি।

অনুশীলন শেষে ইমরুল ধন্যবাদ জানিয়েছেন নির্বাচকদের। জাতীয় দলে পুনরায় সুযোগ পাওয়াকে অনুপ্রেরণা মনে করছেন এই ওপেনার।

“ধন্যবাদ জানাই নির্বাচকদের, আমি আবারও প্রাথমিক দলে ডাক পেয়েছি। এটা আমার জন্য অবশ্যই অনুপ্রেরণার। কারণ জাতীয় দলের বাইরে থাকলে থাকলে আসলে মানসিক ভাবে প্রস্তুত থাকা যায় না খেলার জন্য। আমি বলবো যে এটা আমার জন্য অনেক বড় সুযোগ আবার নতুন করে চিন্তা ভাবনা করা। আর আমি নিজেকে ওভাবে প্রস্তুত করতে পারবো। আমার যে ঘাটতিগুলো ছিল এখন আমি এগুলো নিয়ে কাজ করতে পারবো। আমার মনে হয় যে এটা আমার জন্য অনেক বড় একটা সুযোগ আবারও জাতীয় দলকে প্রতিনিধিত্ব করার জন্য।”

ইমরুল মনে করেন, জাতীয় দলের সঙ্গে থাকলে নিজের ভুলগুলো দ্রুত শোধরানো যায়। তাই সুযোগটা কাজে লাগিয়ে সামনে এগিয়ে যেতে চান।

“জাতীয় দল থেকে কিছু সময় বাদ পড়াটা প্লেয়ারের জন্য ভালো, অনেক কিছু শেখা যায় ওখান থেকে, নিজের ভুলগুলো নিয়ে, কি কি ভুল হয়েছে। আর আমি আসলে কখনও ওভাবে মনে করিনাই যে আমি জাতীয় দলের বাইরে চলে গেছি। সবসময়ই আমি ড্রেসিং রুমটা উপভোগ করি, এটার জন্য আমি যে অনুশীলনটা দরকার, কঠোর পরিশ্রমটা দরকার সেটা করে যাই সবসময়।”

ইমরুল এটিও জানিয়েছেন, জাতীয় দলের বাইরে থাকার সময়টায় অনেক আপসেট থাকতে হয়।

“জাতীয় দলের বাইরে থাকলে যে জিনিসটা হয় অনেক আপসেট থাকতে হয়। জাতীয় দলের খেলা যখন দেখা হয় তখন ওই জায়গাটাকে অনেক মিস করা হয়। আমি কখনো ভাবিনা যে জাতীয় দল থেকে বাদ পড়লে আমি বের হয়ে গেছি। আমি মনে করি পাশেই আছি, হয়তো বা পারফর্ম করতে পারলে আবার কামব্যাক করবো।”

এমআর/

RTV Drama
RTVPLUS